২৩শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ১১ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

কাদেরের বক্তব্যে নড়াইলে মাশরাফির প্রচারণা

  সমকাল নিউজ ২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বড় চমক তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা। গত ১১ নভেম্বর নড়াইল-২ আসনে নির্বাচন করতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম কিনেন মাশরাফি। তিনি ছাড়াও এ আসনে ১৭ জন আওয়ামী লীগের হয়ে লড়তে চান।

তবে সবাইকে ছাপিয়ে মাশরাফিই নড়াইল-২ আসনে নৌকার প্রার্থী হচ্ছেন। গতকাল এমন ইঙ্গিত এসেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য থেকে।

নড়াইলবাসী জানান, মাশরাফি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হচ্ছেন খবরে এলাকায় আলোচনার ঝড় উঠেছে। বিশেষ করে আওয়ামী লীগের এই হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে বিএনপি জোটের প্রতিদ্বন্দ্বী কে হচ্ছেন এসব নিয়ে।

ওবায়দুল কাদেরের দুপুরের বক্তব্যে মাশরাফির মনোনয়ন নিশ্চিতের ইঙ্গিত পেয়ে বিকেলে জেলার বিভিন্ন স্থানে খুশিতে মিষ্টি বিতরণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। পাশাপাশি মাশরাফির পক্ষে প্রচার প্রচারণাও শুরু করেছে।

খবর পেয়ে নড়াইল আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস শহরের রূপগঞ্জে তার ব্যবসা প্রতিষ্ঠানে দলীয় নেতাকর্মীদের মিষ্টিমুখ করান। সেখানে সংক্ষিপ্ত বক্তব্যে মাশরাফির পক্ষে নৌকা মার্কায় ভোট চান।

এদিকে জেলা স্বেচ্ছাসেবক লীগ শহরের পুরাতন বাস টার্মিনালে বঙ্গবন্ধু মঞ্চে মিষ্টি বিতরণ ও সংক্ষিপ্ত আলোচনার আয়োজন করে।

এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগের আয়োজনে সদর উপজেলার শম্ভুডাঙ্গায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

মাশরাফির প্রতিদ্বন্দ্বী: মাশরাফি মনোনয়ন কেনার পর থেকেই আলোচনা চলছিল তার প্রতিদ্বন্দ্বী কে হচ্ছেন। গতকাল আওয়ামী লীগের টিকিট পাওয়ার ইঙ্গিত পেয়ে সেই কৌতুহল আরও তুঙ্গে। ওই আসনে ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী কে হচ্ছেন সেটাই মূলত আলোচনার বিষয়।

মাশরাফির সঙ্গে লড়তে নড়াইল-২ আসনে বিএনপির মনোনয়ন কিনেছেন বিএনপির সাত নেতা। তাদের মধ্যে আছে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, সহ-সভাপতি তবিবুর রহমান মনু জমাদ্দার, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, যুগ্ম-সম্পাদক খন্দকার ইজাজুল হাসান বাবু ও শাহরিয়ার আলম, সাবেক এমপি মরহুম শরীফ খসরুজ্জামানের ছেলে মুক্তিযোদ্ধা প্রজন্মের দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক শরীফ কাসাফুদ্দোজা কাফী, ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা. সেখ মোহাম্মাদ আখতার-উজ-জামান।

এই সাত জন মনোনয়নপ্রত্যাশীর মধ্যে এগিয়ে আছেন বিএনপির সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম।

বিএনপি নেতা মনিরুল ইসলাম বলেন, এবারের নির্বাচনে জোট থেকে মনোনয়ন না দিয়ে বিএনপি থেকে মনোনয়ন দেয়ার প্রত্যাশা করছি। নড়াইলে বিএনপি শক্তিশালী অবস্থানে থাকা সত্ত্বেও ২০০১ সালে জোট থেকে মনোনয়ন দেয়ায় আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি। ’

মনোনয়ন পেলে মাশরাফির সাথে প্রতিদ্বন্দ্বীতার বিষয়টি কীভাবে দেখবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেখুন মাশরাফি ভালো ক্রিকেটার, আওয়ামী লীগ তাকে মনোনয়ন দিলে তাকে মাশরাফি হিসেবে না নৌকার প্রার্থী হিসেবে বিবেচনা করবো।’

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে