১৫ই অক্টোবর, ২০১৯ ইং ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হাইকোর্টে... ফেনীর ভূইয়া ট্রান্সপোর্ট যেন মোহাম্মদ আলীর ” আলাদীনের... গো’লাগু’লিতে আসামি নি’হত বগুড়ায় টাকাসহ চার ছিনতাইকারী গ্রে’ফতার ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড কালচারাল এক্সপো...

কারাগার থেকে আদালতে হুইল চেয়ারে খালেদা জিয়া।

  সমকালনিউজ২৪

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় কারাগার থেকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিচারক শেখ হাফিজুর রহমানের বিশেষ জজ আদালত-৯ এ তাকে হাজির করা হয়। আজ এ মামলায় অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য রয়েছে।

 

মামলার নথি থেকে জানা যায়, কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে চুক্তির ক্ষেত্রে দুর্নীতি ও রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলমের করা ওই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকেও আসামী করা হয়। রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি হয় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৯ ডিসেম্বর।

 

ওই বছরের ২ সেপ্টেম্বর খালেদা জিয়া ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে একই থানায় দুদকের আরেকটি মামলা চলমান রয়েছে। সংস্থাটির উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর দায়ের করা ওই মামলাটি গ্লোবাল এগ্রোট্রেড প্রাইভেট লিমিটেড (গ্যাটকো) দুর্নীতি মামলা নামে পরিচিত।

 

এ মামলায়ও কারাবন্দী খালেদা জিয়াকে আদালতে হাজির করাতে হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট) জারি করেন ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে