১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
কুরআন মুখস্থ করলো ৩ বছরের জাহরা বাথরুম থেকে নগ্ন অবস্থায় টেনে এনে নির্যাতন করে: মিলা বেনাপোলে র‌্যাব-৬ এর অভিযানে গাঁজা ও গাছসহ আটক ১ ফ্রি মেডিকেল ক্যাম্প; বরগুনায় জাতীয় স্বাস্থ্য সেবা... কাশিয়ানীতে ভাইয়ের হাতে ভাই খুন

কারাগার থেকে আদালতে হুইল চেয়ারে খালেদা জিয়া।

  সমকাল নিউজ ২৪

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় কারাগার থেকে হুইল চেয়ারে করে আদালতে হাজির করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিচারক শেখ হাফিজুর রহমানের বিশেষ জজ আদালত-৯ এ তাকে হাজির করা হয়। আজ এ মামলায় অভিযোগ গঠনের জন্য শুনানির দিন ধার্য রয়েছে।

 

মামলার নথি থেকে জানা যায়, কানাডীয় প্রতিষ্ঠান নাইকোর সঙ্গে চুক্তির ক্ষেত্রে দুর্নীতি ও রাষ্ট্রের আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে পাঁচ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলমের করা ওই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকেও আসামী করা হয়। রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি হয় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময়ে ২০০৭ সালের ৯ ডিসেম্বর।

 

ওই বছরের ২ সেপ্টেম্বর খালেদা জিয়া ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে একই থানায় দুদকের আরেকটি মামলা চলমান রয়েছে। সংস্থাটির উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর দায়ের করা ওই মামলাটি গ্লোবাল এগ্রোট্রেড প্রাইভেট লিমিটেড (গ্যাটকো) দুর্নীতি মামলা নামে পরিচিত।

 

এ মামলায়ও কারাবন্দী খালেদা জিয়াকে আদালতে হাজির করাতে হাজিরা পরোয়ানা (প্রোডাকশন ওয়ারেন্ট) জারি করেন ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে