৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বানারীপাড়ায় নদী ভাঙনের শিকার সেই ১২টি পরিবারের পাশে... দুর্গাপুরে বিনামুল্যে চিকিৎসাসেবা শুরু রাজাপুরে মা’দক ব্যবসায়ীরা পুলিশকে কুপিয়ে জখম!... পার্বতীপুরে কিশোরীকে অ’পহরনের দায়ে কা’রাগারে যুবক চাঁদপুরে করোনা উপসর্গে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন...

কুমিল্লায় পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ২৫ জনের মনোনয়নপত্র বাতিল

 বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি সমকালনিউজ২৪

৫ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার ১৩ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২৬ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণখেলাপিসহ বিভিন্ন অভিযোগে ২৫ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

এরমধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ পাঁচ চেয়ারম্যান প্রার্থী, ১২ ভাইস চেয়ারম্যান ও 8 মহিলা ভাইসচেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

বুধবার কুমিল্লা জেলা প্রশাসক কর্যালয়ে ৭ উপজেলা এবং জেলা নির্বাচন কর্মকর্তার সম্মেলন কক্ষে ৬ উপজেলার প্রার্থীদের কাগজপত্র পৃথকভাবে যাচাই-বাছাই শেষে ওই ২৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে বাতিলকৃত প্রার্থীদের আপিল করার সুযোগ রয়েছে।

কুমিল্লা জেলা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবি এবং জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার ১৩ উপজেলার চেয়ারম্যান পদে ৪০জন প্রার্থীর মধ্যে পাঁচ চেয়ারম্যান প্রার্থী, ৪৮জন ভাইস চেয়ারম্যান (পুরুষ) প্রার্থীর মধ্যে ১২জন এবং ৩৮ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

বাতিলকৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মুরাদনগরের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, বরুড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এড. আরিফুর রহমান মজুমদার ও স্বতন্ত্র প্রার্থী মাজহারুল ইসলাম, হোমনায় ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাওলানা মো. শাহজালাল ও দেদ্বিদারে জাতীয় পার্টির প্রার্থী মো. লোকমান হোসেন।

বাতিলকৃত ভাইস চেয়ারম্যান প্রার্থীর হলেন, বুড়িচংয়ের মতিউর রহমান, দেবিদ্বারের আবদুল হাকিম, মুরাদনগরের হাবিবুর রহমান ও মো. রাজিব,নাঙ্গলকোটের মো. তৌহিদুর রহমান ও মফিজুল আলম সোহেল, ব্রাহ্মণপাড়ার আবিদ মিয়া, মো. কামলা উদ্দিন ও মো. নজরুল ইসলাম ও সুলতান আহাম্মদ, বরুড়ার নূরে আলম সিদ্দিকী, মেঘনার আমান উল্লাহ আমান।

বাতিলকৃত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, চান্দিনার হাসনা আক্তার রিসি, মুরাদনগরের আফরোজা আনোয়ার, কুলসুম আক্তার ও আসমা আক্তার, নাঙ্গলকোটের সামলা বেগম, বরুড়ার কামরুন নাহার শিখা, মনোহরগঞ্জের আফরুজা কুসুম, মেঘনার জ্যোসনা আক্তার।

উল্লেখ্য, বুড়িচং, ব্রাহ্মণপাড়া, চান্দিনা, মেঘনা, হোমনা, তিতাস, মুরাদনগর, নাঙ্গলকোট, মনোহরগঞ্জ, লাকসাম,দেবিদ্বার, চৌদ্দগ্রাম ও বরুড়াসহ কুমিল্লার ১৩ উপজেলার চেয়ারম্যান পদে ৪০জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪৮জন প্রার্থী ও মহিলা ভাইস চেয়ারম্যান ৩৮জন প্রার্থীসহ ১২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে বুড়িচং, ব্রাহ্মণপাড়া,চান্দিনা, মেঘনা, হোমনা, তিতাস, মুরাদনগর ও বরুড়াসহ কুমিল্লার আট উপজেলায় আ’লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। বিএনপির প্রার্থী রয়েছে দুই উপজেলায়। সেগুলো হচ্ছে মেঘনা ও মুরাদনগরে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
কুমিল্লা বিভাগের সর্বশেষ
কুমিল্লা বিভাগের আলোচিত
ওপরে