২২শে অক্টোবর, ২০১৯ ইং ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আদালতের নির্দেশে সন্তানের ম’রদেহ ফিরে পেলেন... ভারতে যাচ্ছেন চার জেলার ডিসি-এডিসিরা পতীতলায় ইউএনও সাথে গ্রাম পুলিশদের মতবিনিময় সভা সীমান্তে বিএসএফের গু’লিতে ঠাকুরগাঁওয়ের যুবক নি’হত  আলমপুুর ইউনিয়ন  বিএনপির ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি...

কুরবানির বর্জ্যব্যবস্থাপনা সচেতনতায় এম,পি পুত্রের উদ্যোগ

 জাহিদুল ইসলাম মেহেদী সমকালনিউজ২৪

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ঈদ উল আযহা আসন্ন।কোরবানির এই ঈদে বর্জ্যব্যবস্থাপনার গুরুত্ব চিন্তা করে বরগুনায় অ্যাড.সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন কর্তৃক সচেতনতা মূলক ক্যাম্পিং, লিফলেট ও পোস্টারিং করা হয়েছে।

“ঈদ যাত্রায় সতর্ক থাকুন এবং কোররবানির বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলুন ” শীর্ষক স্লোগান নিয়ে অ্যাড,সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন কর্তৃক সচেতনতা মুলক মাইকিং, লিফলেট,পোস্টার ও ২ টি ক্যাম্পের মাধ্যমে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।সাত(০৭) দিন ব্যাপী ডেঙ্গু ও গুজব প্রতিকার এবং প্রতিরোধ সামাজিক সচেতনতা চলমান কর্মসূচির সপ্তম (৭ম)দিনে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতা মুলক এ কর্মসূচি পালিত হয়েছে।

এর আগে বরগুনায় ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা উপলক্ষে গত ৫ আগস্ট থেকে বরগুনা পৌরসভার ১০ টি ওয়ার্ডে সচেতনতা মূলক লিফলেট,স্টিকার ছাত্র/ছাত্রী ও জনসাধারণকে ব্যাপকভাবে সচেতন করতে কর্মসূচী পালন করেন অ্যাড, সুনাম দেবনাথ ব্লাডফাউন্ডেশ এর শতাধিক স্বেচ্ছাসেবক এবং শহরে দুইটি ফ্রী মেডিকেল ক্যাম্পে ১৯ জন ডেঙ্গু রোগী দের ফ্রী চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করে সংগঠন এর সেচ্ছাসেবীরা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এই মহৎ কর্মযজ্ঞ। সপ্তাহবেপি ফ্রি মেডিকেল ক্যাম্পও রয়েছেএই কর্মসূচির মধ্যে।

সপ্তাহব্যাপী এই মহৎ কর্মসূচি আয়োজন করেন বরগুনা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষযক সম্পাদক ও অ্যাড,সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট সুনাম দেবনাথ ।বরগুনা প্রেসক্লাব চত্বরে ও টাউনহল বাস-স্টেশনে স্থাপিত মেডিকেল ক্যাম্পর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোধ বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

অ্যাড,সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের নির্বাহী কাস্পিয়া দেবনাথ বলেন, ‘আমাদের বাড়ির আশপাশ পরিষ্কার–পরিচ্ছন্ন রাখা,পরিষ্কার–পরিচ্ছন্ন থাকা এবং অন্যকে শেখানো আমাদের দায়িত্ব। বাসাবাড়ি, ক্লাসরুম, স্কুল প্রাঙ্গণ প্রতিদিন নিজেরাই পরিষ্কার করব।এতে করে আমাদের পরিবেশ সুন্দর থাকবে,নিজেরা রোগমুক্ত থাকবো এবং সুস্থ্য সুন্দর জীবন উপভোগ করতে পারবো।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
স্বাস্থ্য বিভাগের সর্বশেষ
ওপরে