২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ডাক্তারকে মারধর করায় বরগুনায় চিকিৎসা সেবা বন্ধ আমতলীতে ৭০ পিচ ইয়াবাসহ গ্রেফতার দুই বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে... উলঙ্গ অবস্থায় পাটক্ষেতে পড়ে ছিল ৪ বছরের শিশু, মাকে দেখেই...

কুয়াকাটায় পর্যটকদের হয়রানী বন্ধে সচেতনতামুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত

 মো: মনিরুল ইসলাম কুয়াকাটা, সমকাল নিউজ ২৪

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশের উদ্যোগে সৈকতে ট্যুরিষ্টদের হয়রানী বন্ধ, সৈকত পরিস্কার পরিচ্ছন্ন রাখা, খাবার হোটেলে মানসম্মত খাবার পরিবেশন,পর্যটকদের কাছ থেকে বাড়তি টাকা আদায় ও আচরনবিধি বিষয়ে সচেতনতামুলক মতবিনিময় সভা করা হয়েছে। শুক্রবার সন্ধায় পর্যটন হলিডে হোমস’র হল রুমে এ সভা করা হয়। সৈকতের ক্যামেরাম্যান,মটরসাইকেল চালক,ছাতা চেয়ার,ট্যুরিজম ও পর্যটনমুখী ক্ষুদ্র ব্যবসায়ীরা এ সভায় অংশগ্রহন করেন।

কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোন’র সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে মতমিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মনিবুর রহমান শোভন।

প্রধান অতিথির বক্তব্যে মুনিবুর রহমান বলেন, সৈকতে ক্ষুদ্র ব্যবসায়ীদের পর্যটন বান্ধব ব্যবসায়ী হতে হবে। পর্যটকদের সাথে ভালো ব্যবহার, সততার সাথে ব্যবসা করা এবং সৈকতকে পরিস্খার পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেন। এসময় তিনি হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিষ্টেশন বিহীন সৈকতে মটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেন। ক্যামেরাম্যানদের বীচ ম্যানেজমেন্ট কমিটি কর্তৃক নির্ধারিত মুল্যের অতিরিক্ত টাকা না রাখা, পর্যটকদের বিরক্ত করা থেকে বিরত থাকা, নিদ্রিষ্ট স্থানে অবস্থান ও নিয়ম মেনে ছবি তোলার জন্য নির্দেশনা দেন। এ সময় আইন অমান্যকারীদের ছাড় দেওয়া হবে না বলে সকলকে সতর্ক করেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিপুর থানার ওসি (তদন্ত) মো.মাহবুবুল আলম,কুয়াকাটা পৌর প্যানেল মেয়র পান্না মিয়া, মহিপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি ও কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিজয় টিভির প্রতিনিধি হোসাইন আমির,বাংলা ভিশনের প্রতিনিধি জহিরুল ইসলাম মিরন,পৌর শ্রমিকলীগের সভাপতি মো.আব্বাস কাজী।

মতবিনিময় সভায় অংশগ্রহনকারী ক্ষুদ্র ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন স্পীড বোট মালিক সমিতির সভাপতি বেল্লাল হোসেন, ট্যুরিজম ব্যবসায়ী বাচ্চু খলিফা, ফটোগ্রাফার সমিতির নেতা তৈয়বুর রহমান এবং ডাব বিক্রেতা আলকাচ মিয়া।

সভার সঞ্চালনা করেন ট্যুরিষ্ট পুলিশ জোন’র ইনস্পেক্টর মো.খলিলুর রহমান। ওই সভায় বিভিন্ন শ্রেনীর পেশার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
পটুয়াখালী বিভাগের সর্বশেষ
পটুয়াখালী বিভাগের আলোচিত
ওপরে