২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ডাক্তারকে মারধর করায় বরগুনায় চিকিৎসা সেবা বন্ধ আমতলীতে ৭০ পিচ ইয়াবাসহ গ্রেফতার দুই বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে... উলঙ্গ অবস্থায় পাটক্ষেতে পড়ে ছিল ৪ বছরের শিশু, মাকে দেখেই...

কৃষি শুমারী উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত

 এম কিউ হোসাইন বুলবুল,ফরিদপুর, সমকাল নিউজ ২৪

ফরিদপুরের সালথা উপজেলা কৃষি শুমারি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শুমারি কমিটির সভাপতি জনাব মো: মাকছুদূল ইসলাম।

আজ বৃহষ্পতিবার সকাল ১২.০০ ঘটিকায় ফরিদপুর জেলা পরিসংখ্যান অফিস কতৃক আয়োজিত “কৃষি (শস্য,মৎস ও প্রাণিসম্পদ) শুমারি ২০১৮” সম্পর্কিত এক আলোচনা সভা হয়েছে। সারা দেশের ন্যায় সালথা উপজেলায় উক্ত প্রকল্পের আওতায় কৃষি শুমারী শুরু করতে যাচ্ছে। আগামী ২০ জুন পর্যন্ত ২০৫ জন কর্মী উপজেলার ৮ টি ইউনিয়নের মাঠ পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে খানা, কৃষি সংক্রান্ত তথ্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফরিদপুর জেলা পরিসংখ্যান অফিস ও জেলা শুমারি সমন্বয়কারী “ মিনাক্ষী বিশ^াস” ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ ও ব্যুরোর যুগ্ম পরিচালক “মাহফুজুল ইসলাম”। আলোচনা সভায় স্থানীয় ইউপি চেয়ারম্যানদের কাছে সহযোগিতা কামনা করে অতিথিবৃন্দ বলেন- দেশে ৬ষষ্ট বারের মতো কৃষি শুমারি শুরূ হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর এ মহতি উদ্যোগকে সফলতা দানে আপনারা সর্বাত্মক ভূমিকা রাখবেন। ঘরেঘরে আমাদের তথ্য সংগ্রহকারি যাবে, আপনারা কৃষি, অনাবাদি জমির সঠিক হিসাব, চাষের ধরন-মৎস,প্রানী সম্পদ ,কৃষি উপকরন ও গাছের ধরন সহ খানা ভিত্তিক গবাদিপশুর তথ্য সঠিক প্রদান করে এ কার্যক্রমকে সফল করে তুলবেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কমিটির উপদেষ্টা ও উপজেলা চেয়ারম্যান মো: ওয়াদুদ মাতব্বর, উপজেলা ভাইস চেয়ারম্যার আছাদুজ্জামান আছাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুকুজ্জামান ফকির মিয়া, মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল খায়ের, জুনিয়ার পরিসংখ্যান সহকারী মো: সবুজ সহ ইউপি চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ফরিদপুর বিভাগের সর্বশেষ
ওপরে