১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা সেফুদাকে ধরিয়ে দিতে সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত

কেন্দ্রগুলোতে শুরুতেই ভোটারদের দীর্ঘ লাইন

 নিজস্ব প্রতিনিধিঃ সমকাল নিউজ ২৪

দীর্ঘ অপেক্ষার পর আজ রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন শুরুতেই কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘ সারি লক্ষ করা গেছে।

 

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় থাকা ইউএনবি’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানান, রবিবার সকাল ৮টার আগেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। কনকনে শীত উপেক্ষা করে ভোটাররা সকাল ৭টার পরপরই কেন্দ্রগুলোতে এসে অবস্থান নেয়। তারা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোট শুরুর অপেক্ষা করে।

 

ঢাকা সিটি কলেজ কেন্দ্রের নারী ভোটার তহুরা খাতুন বলেন, ১০ বছর পর ভোট দিচ্ছেন তিনি। ভোট দিতে পেরে খুশি। ঝামেলা এড়াতে সকালে প্রথমেই ভোট দিতে এসেছেন বলে জানান এই নারী ভোটার।

 

খিলগাঁও সরকারি হাইস্কুল কেন্দ্রের ভোটার নাজমুস সাকিব। তরুণ এই ভোটার প্রথম ভোট দিতে এসেছেন। ভোট শুরুর আগেই লাইনে দাঁড়িয়ে অপেক্ষার কথা জানতে চাইলে বলেন, নিরাপদে ভোট দিয়ে বাসায় ফিরব বলে সকালের প্রথম সময়টাকেই বেছে নিয়েছেন।

 

তিনি বলেন, প্রথম ভোট। তাই অনুভূ্তিও অন্যরকম। দেশের সমৃদ্ধি, সুশাসন ও গণতন্ত্রের যাত্রা নির্বিঘ্ন কামনা করেন এই তরুণ ভোটার।

 

নারায়ণগঞ্জ তোলারাম কলেজকেন্দ্রের ভোটার প্রাইভেট কোম্পানির চাকরিজীবী সুলতান আহমেদ রাজিব বলেন, ১০ বছর পর ভোট দিচ্ছেন। সকালে কেন্দ্রের পরিবেশ ভালো থাকায় সন্তোষ প্রকাশ করেন তিনি। সোয়া ৭টার পর লাইনে এসে দাঁড়ান। তাই শুরুতেই ভোট দিতে পেরে খুশি। ভোট শেষ হওয়া পর্যন্ত এমন নির্বিঘ্ন পরিবেশ কামনা করে এই ভোটার বলেন, শান্তিপূর্ণ ভোটে যারাই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে, তাদের নৈতিক ভিত থাকবে। নাগরিক হিসেবে রাষ্ট্র ও শাসন কর্তাদের মধ্যে শৃঙ্খলা ও ন্যায় কামনা করেন তিনি।

 

৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলের অংশগ্রহণে ১৮০০ এর বেশি প্রার্থীর অংশগ্রহণে এবারের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় সংসদ নির্বাচনে মূলত দুই প্রধান রাজনৈতিক দল- ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট এবং ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ভোটযুদ্ধ চলছে।

 

শুক্রবার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা আনুষ্ঠানিকভাবে শেষ হয়েছে।

 

সারাদেশে মোট ১০ কোটি ৩৮ লাখ ২৬ হাজার ৮১৯ জন ভোটার ২৯৯টি সংসদীয় আসনে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এদের মধ্যে ৫ কোটি ২৩ লাখ ৭১ হাজার ৬১৬ জন পুরুষ এবং ৫ কোটি ১৪ লাখ ৫৫ হাজার ২০৩ জন নারী ভোটার রয়েছেন।

 

জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী মারা যাওয়ায় গাইবান্ধা-৩ আসনের নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে না। সূত্র: ইউএনবি

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে