৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
একটি সিট বাদ দিয়ে ট্রেনের টিকিট বিক্রি হবে : রেলমন্ত্রী নওগাঁর পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় দুই ভাইয়ের মৃ’ত্যু রাণীনগরে গভীর রাতে ব্যবসায়ীকে কুপিয়ে হ’ত্যা নটরাজ হুমায়ুন ফরিদীর জন্মদিন আজ ‘চোর’ বলে প্রকাশ্যে পেটানোর অভিযোগে চেয়ারম্যান’র...

কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল

 এসএম রায়হান.কোটচাঁদপুরঃ সমকালনিউজ২৪

ঝিনাইদহের কোটচাঁদপুরে ফিলিং স্টেশনে মোটরসাইকেল চালকের হেলমেট ছাড়া মিলবে না গাড়ির তেল। জেলা পুলিশের নির্দেশনায় বৃহস্পতিবার কোটচাঁদপুর থানা পুলিশ শহরের ফিলিং স্টেশনে মোটরসাইকেল চালকের হেলমেট ছাড়া তৈল না দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা অনুযায়ী আগামীকাল (শুক্রবার) সকাল থেকে শহরের প্রতিটি ফিলিং স্টেশনে বিশেষ মনিটরিং করা হবে।

হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালককে তেল না দেওয়ার জন্য শহরের ৩ টি ফিলিং স্টেশন মালিককে সর্তক করা হয়েছে। হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালককে তেল দিলে সংশ্লিষ্ট ফিলিং স্টেশনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এতোমধ্যে প্রতিটি ফিলিং স্টেশনে ‘‘হেলমেট ব্যাতীত তেল দেওয়া নিষেধ’’ লিখিত সাইন বোর্ড ঝুলানো হয়েছে।

এ বিষয়ে কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম জানান, সড়কে নিরাপত্তা নিশ্চিত করা ও দূর্ঘটনা এড়াতে জেলা ব্যাপী কর্মসূচির অংশ হিসাবে মোটরসাইকেল চালকদের সচেতনতা বাড়ানো, নিজেসহ সহযাত্রীর হেলমেট পরিধান করা, গতি নিয়ন্ত্রণ রাখা, ফিডার রোড থেকে মহাসড়কে উঠার সময় ডানে বামে দেখে নেয়া, স্ত্রী সন্তানকে সাথে নিয়ে বেপরোয়াভাবে গাড়ি না চালানো, বাইক চালানোর সময় মুঠোফোনে কথা না বলা, সর্বপরি ট্রাফিক আইন মেনে চলা ও ঝুঁকিপূর্ণ ওভারটেক না করার জন্য জনসচেতনতা বাড়ানোর জন্য এই ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

ফিলিং স্টেশন সূত্রে জানা যায়, কোটচাঁদপুর শহরের ৩টি ফিলিং স্টেশনে প্রতিদিন ১ হাজার মোটরসাইকেল চালক তেল নিয়ে থাকেন।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ঝিনাইদহ বিভাগের সর্বশেষ
ঝিনাইদহ বিভাগের আলোচিত
ওপরে