১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সাংবাদিক জয়নাল এর মৃত্যুতে মিলাদ ও দোয়া  অনুষ্ঠিত বাজারে চাহিদার তুলনায় গরু বেশী শেষ সময়ে পশুর দাম কম দুর্গাপুরে ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন শাহরাস্থিতে এবারও শ্রেষ্ঠ ভূমি কর্মকর্তার সম্মাননা... ছাতকে ভূমিহীন-গৃহহীন ৬৮ পরিবার পেয়েছে প্রধানমন্ত্রীর...

কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ১৭ তম বারের মতো বাজেট ঘোষণা করেন মেয়র কাদের মির্জা

 আবদুর রহিম,কোম্পানীগঞ্জঃ সমকালনিউজ২৪

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার ১৭ তম বারের মতো ২০২৪-২৫ অর্থ বছরের ১শত ৪১ কোটি ৫১ লক্ষ ৯২ হাজার ১শত ৯৪ টাকার বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

রোববার (৯ জুন) সকাল ১০ টার সময় বসুরহা পৌরসভা কার্যালয়ে এই বাজেট ঘোষণা করা হয়। এই সময় উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মী, বিভিন্ন ওয়ার্ড এর কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তারা

বাজেটে আয়ের খাতে ট্যাক্সেস ধরা হয়েছে ৮ কোটি ৭৩লক্ষ ৩০হাজার টাকা, রেইট ১ কোটি ১০ লক্ষ টাকা, ফিস ১৫ কোটি ৪৭ লক্ষ ৫০ হাজার টাকা, অন্যান্য খাতে ২ কোটি ৫৮ লক্ষ টাকা, রাজস্ব খাতে সরকারি অনুদান ৫০ লক্ষ টাকা, উন্নয়ণ খাতে সরকারি অনুদান, প্রকল্প সহায়তা ও রাজস্ব উদ্বৃত্ত ৯৮ কোটি ২৯ লক্ষ ৪৭ হাজার ৪শ’ টাকা, মুলধন আয় ৭০ লক্ষ টাকা, আগত তহবিল ১৩ কোটি ৯৮ লক্ষ ৬৪ হাজার ৭শ’ ৯৪ টাকা এছাড়াও ব্যায় খাতে সাধারণ সংস্থাপন ধরা হয়েছে ৪ কোটি ৪৩ লক্ষ ৪০ হাজার ৫শ’৫৮ টাকা, শিক্ষা ও সংস্কৃতি খাতে ৪০ লক্ষ টাকা, সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান অনুদান ও অন্যান্য ৩০ লক্ষ টাকা, স্বাস্থ্য ও পরিচন্নতা খাতে ৩ কোটি ৫২ লক্ষ ৫০ হাজার টাকা, কর আদায় ও অন্যান্য খাতে ৫ লক্ষ টাকা, পরিচালন, রক্ষনাবেক্ষন ও অন্যান্য ৪ কোটি ৪৫ লক্ষ ৫২ হাজার ৬শ’ টাকা, রাজস্ব খাতে উন্নয়ন কাজ ১৪ কোটি ২৯ লক্ষ ৪৭ হাজার ৪’শটাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষনাবেক্ষন ৯৮ কোটি ২৯ লক্ষ ৪৭ হাজার ৪শ’ টাকা, মুলধন ব্যায় ৮৫ লক্ষ টাকা, সমাপনি স্থিতি ১৩ কোটি ৯১ লক্ষ ৫৪ হাজার ২৩৬ টাকা। মোট ১শ’ ৪১ কোটি ৫১ লক্ষ ৯২ হাজার ১শ ৯৪ টাকা।

বাজেট ঘোষণা শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এসময় তিনি বলেন, পৌরসভার নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, পরিষ্কার-পরিচন্নতা, নিয়মিত খাল পরিষ্কার এবং অন্যান্য সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি। ২০২৪-২৫ অর্থবছরে প্রায় ৬০ কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়িত হবে। কোভিড ১৯ প্রকল্পের আওতায় প্রায় ৪ কোটি টাকার উন্নয়ন কাজ, জলবায়ু তহবিলের আওতায় দেড় কোটি টাকার সোলার বাতি স্থাপনের কাজ চলমান আছে। অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ৩০ কোটি টাকার কাজ সমাপ্ত হয়েছে। এ প্রকল্পের আওতায় আরও প্রায় ১শ’ কোটি টাকার উন্নয়ন কাজ করবে মর্মে জানা যায়। নাগরিক সুবিধা বৃদ্ধি এবং নানা সমস্যা সমাধানে আমি গণমাধ্যমের সহযোগিতা কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন- বসুরহাট পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. হালিম উল্যাহ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মাঈন উদ্দিন, প্যানেল মেয়র নুর হোসেন ফরহাদ, কাউন্সিলর হারুন অর রশীদ শাহেদ, নুর নবী সবুজ, এবিএম ছিদ্দিক, মো. রাসেল, জসিম উদ্দিন, আবুল হোসেন আরজু, সাইফুর রহমান, রওশন আরা মিলি, মাকসুদাহ আক্তার হ্যাপী, হাছিনা আক্তারসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তারা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
নোয়াখালী বিভাগের সর্বশেষ
নোয়াখালী বিভাগের আলোচিত
ওপরে