২২শে এপ্রিল, ২০১৯ ইং ৯ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শ্রীলঙ্কায় বোমা হামলায় নিন্দা ও শোক জানিয়েছেন... শবে বরাতের রাতে যে আমলগুলো করলে অধিক ফজিলত বগুড়ায় বিলের আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১৮ সাতক্ষীরা কলারোয়ার ধানদিয়া মিশনে যিশুখৃষ্টের... সুনামগঞ্জে ১১ টি উপজেলায় কৃষকদের ধান কাটায় উৎসাহিত করতে...

কোহলিকে ছাড়িয়ে মুমিনুলের বিশ্বরেকর্ড

 খেলাধুলা ডেস্কঃ সমকাল নিউজ ২৪

থম শ্রেণির ক্রিকেটে এক বর্ষপঞ্জিতে সেঞ্চুরি এবং রান সংগ্রহের দিক থেকে বিরাট কোহলিকে ছাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছেন মুমিনুল হক সৌরভ। জাতীয় দলের এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান টেস্ট এবং প্রথম শ্রেণির ক্রিকেট মিলে ২০১৮ সালে ২০ ম্যাচে নয় সেঞ্চুরি এবং দুটি ফিফটির সাহায্যে ১ হাজার ৭৯১ রান করেন।

 

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ১৩ ম্যাচে ৫টি সেঞ্চুরিতে ১ হাজার ৩২২ রান করে এই তালিকায় ১৫তম স্থানে আছেন।

 

প্রথম শ্রেণির ক্রিকেটে চলতি বছরে রান সংগ্রহের দিক থেকে দ্বিতীয় সেরা খুলনার ক্রিকেটার তুষার ইমরান। জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই ব্যাটসম্যান ১৯ ম্যাচে সংগ্রহ করেন সাত সেঞ্চুরি এবং ছয় ফিফটিতে ১ হাজার ৫৭৩ রান।

 

২০১৮ সালে রান সংগ্রহের দিক থেকে দুই বাংলাদেশির পরে আছেন ইংল্যান্ডের রয় বার্নস। জাতীয় দলের হয়ে মাত্র ৩টি টেস্ট খেলা ২৬ বছর বয়সী ইংলিশ এই উইকেটকিপার ব্যাটসম্যান ১৮ ম্যাচে চার সেঞ্চুরিতে ১ হাজার ৫৫৭ রান করেন। ২৪ ম্যাচে পাঁচ সেঞ্চুরিতে ১ হাজার ২৫ রান সংগ্রহ করেন দক্ষিণ আফ্রিকার হয়ে ছয়টি টেস্ট খেলা ড্যান ভিলাস।

 

এই তালিকায় ১০ নম্বরে আছেন জাতীয় দলের ওপেনার লিটন কুমার দাস। ১৬ ম্যাচে চার সেঞ্চুরিতে ১ হাজার ৩৯০ রান সংগ্রহ করেন তিনি। এই তালিকায় ১৪তম স্থানে আছেন জাতীয় দলের হয়ে একটি মাত্র টেস্ট খেলা সাদমান ইসলাম অনিক। তার সংগ্রহ ১৬ ম্যাচে চার সেঞ্চুরিতে ১ হাজার ৩৩৬ রান।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে