১২ই নভেম্বর, ২০১৯ ইং ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সরকার ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে: মো.... বগুড়ায় গণসচেতনতার লক্ষ্যে পুলিশের লিফলেট বিতরণ বালুর বদলে ব্যবহৃত হচ্ছে পাহাড়ি মাটি নবীগঞ্জের... ইবিতে মোহনা টিভি’র ১০ম জন্মদিন উদযাপন আখাউড়ায় যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ক্যানসার হাসপাতালে ২৫ কোটি টাকা দিলেন কিংবদন্তি ফুটবলার সালাহ

 খেলাধুলা ডেস্কঃ সমকালনিউজ২৪

বর্তমান বিশ্বের অন্যতম ফুটবল তারকা মোহাম্মদ সালাহ। নিজ দেশ মিশরের প্রতি রয়েছে তার অকৃত্রিম ভালোবাসা। মানবতার কল্যানে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দেন প্রায়ই।

লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ‍সম্প্রতি মিশরের কায়রোতে অবস্থিত ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউটে ২৫ কোটি টাকা অর্থ সহায়তা দিয়েছেন। সে দেশের মুদ্রামানে এর পরিমাণ প্রায় তিন মিলিয়ন মার্কিন ডলার।

এ অর্থ হাসপাতালটির মেরামতে ব্যয় হবে। গত বুধবার কায়রো বিশ্ববিদ্যালয়ের সভাপতি মোহামেদ উথমান আল-খাস্ত এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত গত রোববার সন্ধ্যায় হাসপাতাল ভবনের সামনে এক বিস্ফোরণে ২০ জন নিহত ও ৪৭ জন আহত হন। এতে হাসপাতাল ভবনের বেশ কিছু অংশের ক্ষতি হলেও রোগী কিংবা স্টাফরা নিরাপদেই ছিলেন। এর পর রোগীদের বিভিন্ন হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

গণমাধ্যম থেকে জানা যায়, একটি বিস্ফোরক দ্রব্য বোঝাই গাড়ি ওই ভবনে ধাক্কা খেলে সেই হতাহতের ঘটনা ঘটে। ঘটনার পর সরকারের তরফ থেকে ভবন সংস্কারের ঘোষণা দেওয়া হয়।

এর পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষের পাশে দাঁড়িয়ে হাসপাতালটি সংস্কারের জন্য তিন মিলিয়ন মার্কিন ডলার সহায়তা পাঠান মিসরীয় সালাহ।

মিশর জাতীয় ফুটবল দলের সাবেক মিডিয়া অফিসার ইনাস মাজহার জানিয়েছেন, দেশের সঙ্গে সালাহ সবসময়ই যোগাযোগ রাখেন। মিশরে তার গ্রামের উন্নয়নে এরই মধ্যে অনেক অর্থ সহায়তা করেছেন। গ্রামের কেউ বিবাহ করলে, অসুস্থ হয়ে পড়লে সালাহ তার বাবার মাধ্যমে অর্থ সহায়তা করেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে