১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

ক্রাইস্টচার্চ হামলায় বাংলাদেশি এক নারী নিহত

 অনলাইন ডেস্ক: সমকালনিউজ২৪
ক্রাইস্টচার্চ হামলায় বাংলাদেশি এক নারী নিহত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একাধিক মসজিদে হামলার ঘটনায় সফররত বাংলাদেশের ক্রিকেট দল নিরাপদ থাকলেও এক প্রবাসী বাংলাদেশি নারীর মৃত্যুর খবর জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সিলেটের এম এ জি ওসমানী বিমানবন্দরে এক ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের এই হামলায় প্রবাসী এক বাংলাদেশি নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। আপনারা দোয়া করুন, আর কোনও প্রবাসী বাংলাদেশি যেন মৃতদের তালিকায় না থাকে।

বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিরাপত্তাজনিক কোনও সতর্কবার্তা দেওয়া হয়েছিল কি-না, এ প্রসঙ্গে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসী তৎপরতা আগে থেকে প্রেডিক্ট করা খুব ডিফিকাল্ট। আমাদের এখানে যেমন হলি আর্টিজান হামলা হয়েছিল। আমরা কি এ ধরনের হামলা কল্পনাও করেছি? শেষ পর্যন্ত এটি একটি দুর্ঘটনা। এ সম্পর্কে আগে থেকে কোনও তথ্য আমরা পাইনি। এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক।

আবদুল মোমেন আরও বলেন, আমরা জিরো টলারন্স ঘোষণা করে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করেছি। আমাদের এখানে জঙ্গি-সন্ত্রাস নেই। কিন্তু যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ দাবি করে থাকে, তাদের দেশগুলোতেই প্রায়ই এ ধরনের দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে থাকে। এটা খুব দুঃখজনক।

আবদুল মোমেন আরও বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনও মিশন নেই। ফলে সেখানকার পরিস্থিতি সরাসরি আমাদের জানার সুযোগ নেই। আমার পরিচিত বন্ধু-বান্ধব যারা আছেন, তারা সবাইও অন্য শহরে থাকেন, ক্রাইস্টচার্চে থাকেন না।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে