১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আদমদীঘিতে রাতে দোকান খোলা রাখায় ৯ দোকানে জরিমানা ৭টির... রাজশাহীতে খাদ্য বাজারে নৈরাজ্য দেখার কেউ নেই’প্রশাসন... পাইকগাছার সোলাদানা ইউনিয়নে মরা কুচিয়া নদীর উপর... দুর্গাপুরে অজ্ঞাত নারীর লা’শ উদ্ধার সিলেট ওসমানী বিমানবন্দরে পাখির ধাক্কায় বিমান নষ্ট

ক্রিকেটাদের জন্য বিশাল সুখবর দিল ভারতীয় ক্রিকেট বোর্ড

  সমকালনিউজ২৪

ভারতীয় ক্রিকেটাররা নিজেদের দেশ ছাড়া বিশ্বের কোনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে পারবেন না। ভারতীয় ক্রিকেটাররা দীর্ঘদিন ধরে দাবি করে আসছেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সহ বিশ্বের প্রতিটি দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট খেলার অনুমতি দেওয়া হোক।

কয়েকবার এ নিয়ে গুঞ্জন শোনা গেলেও এবার ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের নিজেদের দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট খেলার অনুমতি দিতে যাচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টস এ তথ্য জানিয়েছে।

মূলত দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত নতুন টি-টোয়েন্টি ক্রিকেটে টুর্নামেন্টের দল দিচ্ছে আইপিএলের দলগুলি। যে কারণে ওই টুর্নামেন্টে ভারতীয় ক্রিকেটারদের চাচ্ছে ফ্রাঞ্চাইজি গুলি।

তাই দক্ষিণ আফ্রিকার ওই প্রিমিয়ার লিগ সহ বিশ্বের সকল প্রিমিয়ার লিগে খেলতে ক্রিকেটারদের অনুমতি দিতে যাচ্ছে ভারত। সেপ্টেম্বরে বোর্ডের আগামী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের এক গুরুত্বপূর্ণ কর্মকর্তা।

তিনি বলেছেন, “বিদেশি লিগেও মালিকানা থাকা আইপিএলের কয়েকটি দলের পক্ষ থেকে বিসিসিআইয়ে অনুরোধ করা হয়েছে, যেনো ভারতীয় ক্রিকেটারদের খেলতে অনুমতি দেওয়া হয়। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্তে পৌঁছানোর আগে বার্ষিক সাধারণ সভায় আলোচনা করতে হবে।”

তিনি আরও যোগ করেন, “আসলে এটি একটি জটিল ইস্যু। কারণ আইপিএলের সফলতার পেছনে কিন্তু এটিও রয়েছে যে, ভারতীয় খেলোয়াড়রা আর কোথাও খেলে না। তো আমরা এই শক্তির জায়গাটি ছাড়তে চাই না। তবে ফ্র্যাঞ্চাইজি লিগ যেভাবে বাড়ছে, নতুন কিছু ভাবা হতেও পারে।”

“আমাদের মনে রাখতে হবে, ভারতের খেলোয়াড়দের কারণেই আইপিএল এতো জনপ্রিয়। এখন তারা যদি অন্য লিগেও খেলে, তাহলে আইপিএলের দর্শক চাহিদা স্বাভাবিকভাবেই কমে যাবে। তবে তারকা ক্রিকেটারদের বাইরে এই নিয়মে খানিক ছাড় দেওয়া যেতেই পারে।”

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে