১৩ই জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনার বেতাগী সদর ইউপি চেয়ারম্যানসহ তিন জু’য়ারী ও... নওগাঁয় নামাজরত অবস্থায় স্বামীর ছু’রিকাঘাতে স্ত্রী... দুর্গাপুরের শিকলবন্দি বৃদ্ধকে অবমুক্ত করলেন ইউএনও রাজাপুরে করোনা পরিস্থিতি নিয়ে কৃষি সচিবের সভা বগুড়ায় র‌্যাবের অভিযানে গাঁ’জাসহ গ্রে’ফতার ১

ক্লাসের দাবিতে এফপিআই-তে ফের আন্দোলন

  সমকালনিউজ২৪

সাহেদ সাব্বির,ফেনী 

শিক্ষক-কর্মচারীদের চলমান কর্ম বিরতি  প্রত্যাহার করে ক্লাস (পাঠদান)  করানোর দাবিতে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে (এফপিআই) ফের সড়ক অবরোধ, শিক্ষকদের অবরুদ্ধ ও বিক্ষোভ মিছিল অবস্থান কর্মসূচি করেছে ২য় শিফটের শিক্ষার্থীরা।

২৫ ফ্রেবুয়ারি মঙ্গলবার দুপুর ১টায় ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে প্রশাসনিক ভবনে তালা  ঝুলিয়ে অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে।

এসময়  ইনস্টিটিউটের সামনে পুরনো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক ঘণ্টা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আগামীকাল ২৬ ফেব্রুয়ারি (বুধবার) থেকে নিয়মিত পাঠদান হওয়ার আশ্বাসে অধ্যক্ষের লিখিত’র ভিত্তিতে তালা খুলে দেয় শিক্ষার্থীরা।

উল্লেখ, ২য় শিফটের বেতন-ভাতা মূল বেতনের ৫০ শতাংশকে (জাতীয় পে-স্কেল ২০১৫ অনুযায়ী) ভিত্তি করে বেতন বৃদ্ধি পর্যায়ক্রমে ১০০ শতাংশে উন্নীত করনে দীর্ষ দুই বছর ধরে বিভিন্ন সময়ে কর্মবিরতি পালন করে আসছে সারাদেশের সকল পলিটেকনিক, মনোটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষকরা। এবার শিক্ষকরা ২য় শিফটের সকল কার্যক্রম প্রূয় এক মাস স্থগিত করে কঠোর কর্মবিরতি পালন করছে শিক্ষকরা।

শিক্ষার্থীরা জানায়, দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হ্রাসের প্রতিবাদে ও  বকেয়া বেতন-ভাতার দাবিতে শিক্ষকরা দীর্ষদিন কর্মবিরতি পালন করে আসছে। এতে আমাদের শ্রেণি পাঠদান থেকে বঞ্চিত করা হয়েছে। গত  প্রায় একমাস কোনো প্রকার ক্লাস নেন নি শিক্ষকরা।  তাই আমাদেরর অধিকার আদায়ের দাবিতে আন্দোলন করছি। আমরা ক্লাস চাই।

মেকানিক্যালের ছাত্র সাহেদ বিন হোসেন বলেন, শিক্ষা আমাদের মৌলিক অধিকার, আমাদেরকে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।  এটা কোনোভাবেই মনে নেওয়া যায় নাহ। অধিকার আদায় করা পর্যন্ত আমরা আন্দোলন করে যাবো।  প্রয়োজনে কঠোর অবস্থান নিবো। আমারা ১ম শিফট ও ২ শিফটের বৈষম্য চাই নাহ, আমার আামদের ক্লাস চাই।

ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষকদের দাবি যৌক্তিক।  দাবি মেনে নেওয়া ছাড়া তারা ক্লাসে ফিরে যাতে চাইছে নাহ। তারপরও শিক্ষার্থীদের কথা ভেবে শিক্ষকদের  ক্লাসে  ফেরানোর চেষ্টা করছি।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে