২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপন

  সমকাল নিউজ ২৪
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপন

১৩ ফেব্রুয়ারী নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। এবারের বেতার দিবসের প্রতিপাদ্য হচ্ছে- সংলাপ, সহনশীলতা ও শান্তি। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগারগাঁও বেতার চত্বরে সকাল ১১টায় তথ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ড. হাসান মাহমুদ ও তথ্যসচিব জনাব আবদুল মালেক এর উপস্থিতিতে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করা হয়। এরপর মাননীয় মন্ত্রী ও সচিবের নেতৃত্বে র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালীতে আরো অংশগ্রহন করেন বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, শিল্পী ও কলাকুশলীবৃন্দ এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কয়েক হাজার বেতার শ্রোতা।

বর্ণাঢ্য র‍্যালী শেষে আলোচনা সভা, শ্রোতা সম্মেলন, প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হওয়। অনুষ্ঠানে গারো, সাঁওতার, হাজং, খাসিয়া, মাহাতো, দলিত ও হরিজন সম্প্রদায়ের ২০ জন যুব নেতা অংশগ্রহন করে হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে সমতল ভুমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠির অধিকার ও উন্নয়ন বিষয়ক ম্যাগাজিন “আমাদের কন্ঠ” অনুষ্ঠানের ব্যানারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠির যুব নেতারা, হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি প্রতিনিধি ও বাণিজ্যিক কার্য্ক্রম বাংলাদেশ বেতারের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ র‍্যালীতে অংশগ্রহন করেন।

আরো পড়ুন> সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার ও উন্নয়ন বিষয়ক অনুষ্ঠান নির্মাণ কর্মশালা অনুষ্ঠিত

বেতার চত্বরে হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য একটি স্টল, বেতার বাংলা’র স্টল, সংগৃহীত বিভিন্ন ধরনের রেডিও সেট নিয়ে একটি স্টল নির্মান করা হয়।হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে একটি স্টলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর স্টল থেকে মানবাধিকার, অধিকার ও উন্নয়ন বিষয়ক বিভিন্ন পোস্টার, বুকলেট, লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য, আগামী এপ্রিল ২০১৯ থেকে প্রতি সপ্তাহে একটি করে ২০ মিনিট স্থিতির মোট ১১৫টি অনুষ্ঠান বাণিজ্যিক কার্যক্রম, বাংলাদেশ বেতার, ঢাকা ও ৫টি আঞ্চলিক কেন্দ্র থেকে প্রচার করা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে