২৭শে জুন, ২০১৯ ইং ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেফতারের নির্দেশ... রিফাত হত্যার ঘটনায় মর্মাহত হাইকোর্ট জানতে চান কি... স্বামীর খুনীর সঙ্গে স্ত্রীর ফুল হাতে ছবি ভাইরাল! বরগুনায় রিফাত হত্যা মামলায় গ্রেফতার – ১ কলারোয়া থানা পুলিশের অভিযানে ছয় ব্যক্তি আটক।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপন

  সমকাল নিউজ ২৪
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপন

১৩ ফেব্রুয়ারী নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব বেতার দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। এবারের বেতার দিবসের প্রতিপাদ্য হচ্ছে- সংলাপ, সহনশীলতা ও শান্তি। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগারগাঁও বেতার চত্বরে সকাল ১১টায় তথ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব ড. হাসান মাহমুদ ও তথ্যসচিব জনাব আবদুল মালেক এর উপস্থিতিতে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করা হয়। এরপর মাননীয় মন্ত্রী ও সচিবের নেতৃত্বে র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালীতে আরো অংশগ্রহন করেন বাংলাদেশ বেতারের মহাপরিচালকসহ সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, শিল্পী ও কলাকুশলীবৃন্দ এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত কয়েক হাজার বেতার শ্রোতা।

বর্ণাঢ্য র‍্যালী শেষে আলোচনা সভা, শ্রোতা সম্মেলন, প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হওয়। অনুষ্ঠানে গারো, সাঁওতার, হাজং, খাসিয়া, মাহাতো, দলিত ও হরিজন সম্প্রদায়ের ২০ জন যুব নেতা অংশগ্রহন করে হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে সমতল ভুমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠির অধিকার ও উন্নয়ন বিষয়ক ম্যাগাজিন “আমাদের কন্ঠ” অনুষ্ঠানের ব্যানারে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠির যুব নেতারা, হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি প্রতিনিধি ও বাণিজ্যিক কার্য্ক্রম বাংলাদেশ বেতারের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ র‍্যালীতে অংশগ্রহন করেন।

আরো পড়ুন> সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর অধিকার ও উন্নয়ন বিষয়ক অনুষ্ঠান নির্মাণ কর্মশালা অনুষ্ঠিত

বেতার চত্বরে হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য একটি স্টল, বেতার বাংলা’র স্টল, সংগৃহীত বিভিন্ন ধরনের রেডিও সেট নিয়ে একটি স্টল নির্মান করা হয়।হিউম্যান রাইটস প্রোগ্রাম-ইউএনডিপি ও বাংলাদেশ বেতারের যৌথ উদ্যোগে একটি স্টলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর স্টল থেকে মানবাধিকার, অধিকার ও উন্নয়ন বিষয়ক বিভিন্ন পোস্টার, বুকলেট, লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য, আগামী এপ্রিল ২০১৯ থেকে প্রতি সপ্তাহে একটি করে ২০ মিনিট স্থিতির মোট ১১৫টি অনুষ্ঠান বাণিজ্যিক কার্যক্রম, বাংলাদেশ বেতার, ঢাকা ও ৫টি আঞ্চলিক কেন্দ্র থেকে প্রচার করা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে