২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক আখাউড়ায় ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় যুবকের লাশ উদ্ধার। জৈন্তাপুরে পূর্ব বিরোধের জের ধরে চাচা ভাতিজার সংঘর্ষে... নওগাঁয় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়িঘর ভাঙচুর ও নারীর...

খাগড়াছড়িতে দিনভর বৃষ্টি।

 এম.সাইফুল ইসলাম, খাগড়াছড়ি প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

পার্বত্য জেলা খাগড়াছড়িতে হঠাৎ হঠাৎ ঝড়-বৃষ্টি সহ দিনভর প্রচন্ড বাতাস বইতে শুরু করেছে। সোমবার (২৫ ফেব্রুয়ারি) ভোর থেকে আকাশ কালো মেঘে ঢেকে গেছে। চারিদিক অন্ধকার হয়ে সারাদিন ঝরেছে গুড়ি গুড়ি বৃষ্টি। হঠাৎ বাতাসের তীব্রতায় গ্রামীণ জনপদের গাছপালা ভেঙে পড়েছে রাস্তাঘাটে। বৃষ্টির পানিতে রাস্তা-ঘাট পিচ্ছিল হয়ে গেছে। থেমে গেছে পথচারীদের পথচলা।

সকাল থেকে শহরের সড়কগুলোতে যানবাহনও তেমন চলতে দেখা যায়নি। দমকা হাওয়ায় ও বৃষ্টির কারণে আভ্যন্তরীণ সড়ক যোগাযোগ কিছুটা স্তদ্ধ ছিলো দুপুর পর্যন্ত। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ছিলো বলে জানা গেছে। কিছু স্থানে বজ্রপাতের কথা শোনা গেছে। তবে হতাহতের খবর মেলেনি।

জেলা সদরের একাধিক লোকজন জানিয়েছেন, হঠাৎ বাতাসের কারণে বেশ কিছু এলাকায় গাছপালা ভেঙে গেছে। গ্রামীণ মেঠো পথে পানি জমেছে। বাতাসের তীব্রতার কারণে কর্মমুখী মানুষগুলো ঘরে ফিরে গেছে।

হঠাৎ ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টির কারণে মানুষের চলাচল স্তিমিত হয়ে গেছে। সকাল থেকেই স্বল্পমাত্রায় রিক্সা, টমটম, সিএনজিসহ আভ্যন্তরীন সড়কে চলাচলরত ছোটখাটো যানবাহনগুলো চলতে দেখা গেছে ।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, মেঘ-বৃষ্টির এই ঘনঘটা থেমে থেমে চলবে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) অব্দি। মাঝে মধ্যে রোদের দেখাও মিলবে। সোমবার অপরাহ্ন নাগাদ কিছুটা রোদ মেঘ ভেদ করে উঁকি দিতে পারে।

আবহাওয়া পূর্বাভাস বলছে, আগামী ৭২ ঘণ্টা মৃদু থেকে হালকা বৃষ্টি পাতের সম্ভাবনা ৯০ শতাংশ। এলাকা ভেদে বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হতে পারে ৫ মিলিমিটির থেকে ১০ মিলিমিটার পর্যন্ত। এ সময় দক্ষিণ বাতাসের গতিবেগ থাকবে গড়ে ৫ থেকে ৭ কিলোমিটার। কোনো কোনো এলাকায় তা বেড়ে ২৭ কিলোমিটার পর্যন্ত উঠতে পারে। পুরো তিনদিন বজ্রপাতের সম্ভানা রয়েছে। আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে। দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও-কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ কয়েকদিনে তাপমাত্রা কিছুটা কম থাকবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খাগড়াছড়ি বিভাগের সর্বশেষ
খাগড়াছড়ি বিভাগের আলোচিত
ওপরে