৪ঠা জুন, ২০২০ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্টেপ প্রকল্পের দুর্নীতি তদন্তে তিন সদস্যের কমিটি আগের ঢাকাটাকেই ফেরত পেয়েছি বর্ণবাদের শিকার গেইল, তুললেন ভয়ংকর অভিযোগ বাস ভাড়া কেন বাড়াবেন? সোনার দাম বৃদ্ধির রেকর্ড

খাগড়াছড়ি বিআরটিএ’তে দুদকের অভিযান, আটক ১

 এম. সাইফুল ইসলাম,খাগড়াছড়ি, সমকালনিউজ২৪

খাগড়াছড়ি বিআরটিএতে ঝটিকা অভিযান চালিয়ে সোহেল চাকমা নামে এক দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার সকালে দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ’র নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। বিআরটিএ অফিসে কাউকে না পাওয়ায় জেলার ভোকেশন্যাল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পরীক্ষা কেন্দ্রে বিআরটিএ’র নিয়মিত চালকদের লাইন্সেস নবায়ন পরীক্ষার হলে হানা দেয় দুদকের তিন সদস্যের টিম। এসময় লাইন্সেস নবায়নকারীদের কাছ থেকে অনৈতকিভাবে অর্থ আদায় এবং বিআরটিএ অফিসের যোগশাজোসে দালালের মাধ্যমে লাইন্সেস করানোর প্রমাণ পায় দুদক টিম।

এসময় খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার সাহা আটককৃত সোহেল চাকমাকে জেল হাজতে প্রেরণ করেন। তার বিরুদ্ধে মামলা দায়ের এর প্রস্তুতি চলছে।

বিআরটিএ পরীক্ষার হলে উপস্থিত অনেক পরীক্ষার্থী জানান,‘ বিআরটিএ অফিসে টাকা ছাড়া কোন কাজ হয়না । বাধ্য হয়ে দালালের মাধ্যমে লাইন্সেস করতে হয়। না হলে নানা রকম হয়রানি করা হয়। ’

দুদকের রাঙামাটি সমন্বিত কার্যালয়ের উপ পরিচালক নাসির উদ্দিন আহমেদ বলেন, কয়েকজন ভুক্তভোগী দুদকের হেল্পলাইন ১০৬ নাম্বারে ফোন করে বিআরটিএ’র দুর্নীতি নিয়ে অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে আমরা অভিযান পরিচালনা করি।

অভিযানে বিআরটিএ’র কার্যক্রমে অসংলগ্নতা ধরা পড়ে। অভিযানে বিআরটিএ অফিসের যোগশাজোসে টাকা নিয়ে লাইন্সেস প্রদান ও নবায়নের সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়।’ এসময় খাগড়াছড়ি বিআরটিএ ’র সহকারী পরিচালকে প্রদীপ কুমার দেব বিআরটিএ’র অনিয়ম নিয়ে সর্তক করে দেয় দুদক টিম।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খাগড়াছড়ি বিভাগের সর্বশেষ
খাগড়াছড়ি বিভাগের আলোচিত
ওপরে