২৩শে আগস্ট, ২০১৯ ইং ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ার অ’বৈধ স্থা’পনা উ’চ্ছেদ করলেন ইউএনও ভ্রা’ম্যমান আদালত অ’ভিযান চালিয়ে দু’টি... ছাত্র-ছাত্রীদের ভোটের মাধ্যমে সেরা শিক্ষক নির্বাচিত স্কুল শিক্ষিকা জয়ন্তী রানী’র হ’ত্যাকারীদের ফা’সির... ভূরুঙ্গামারীতে কিশোরীকে ধ’র্ষণ শেষে হ’ত্যার...

খালেদার বিষয়ে বিএনপি-স্বরাষ্ট্রমন্ত্রী গুরুত্বপূর্ণ বৈঠক আজ

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

দুর্নীতির মামলায় কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার বিষয় নিয়ে কথা বলতে আজ মঙ্গলবার (০৫ মার্চ) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করবে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের একটি দল।

দলটির পক্ষ থেকে বলা হয়েছে, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে এই দলটি বিভিন্ন বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবে। তবে আলোচনায় তার চিকিৎসার বিষয়টিই প্রাধান্য পাবে।

এর আগে গত রবিবার ফখরুল অভিযোগ করেন, খালেদা জিয়া তাকে বলেছেন তিনি কারাগারে যথাযথ চিকিৎসা পাচ্ছেন না।

দুর্নীতির দায়ে এক বছরের বেশি সময় ধরে কারাগারে থাকা সাবেক প্রধানমন্ত্রীর উন্নত চিকিৎসা নিশ্চিত করার বিষয়ে সরকার ইচ্ছাকৃতভাবে গড়িমসি করছে বলে অভিযোগ করেন বিএনপির স্ট্যান্ডিং কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘অতীতেও খালেদা জিয়া বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন এবং বর্তমানে সেই রোগগুলো আরও খারাপ অবস্থা ধারণ করেছে। বিএনপির দাবি, খালেদা জিয়াকে অনতিবিলম্বে জামিনে মুক্তি দেয়া হোক, যাতে তিনি পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নেয়ার সুযোগ পান। জামিন না দেয়া হলে সরকারি ববস্থাপনায় ঢাকাতেই তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে যেন চিকিৎসা নিশ্চিত করা হয়।’

মোশাররফ হোসেন বলেন, ‘আদালতের নির্দেশে যে মেডিকেল টিমটি গঠন করা হয়েছে তারা খালেদা জিয়ার অবস্থা পর্যবেক্ষণ করে সুপারিশ করেছে যেন তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। কিন্তু সরকার সেটা করছে না, গড়িমসি করছে।’

আর এ কারণেই তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছেন বলে জানানো হয়েছে। খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তার দায় সরকারকে নিতে হবে বলেও মন্তব্য করেন মোশাররফ হোসেন।

আপাতত বিএনপির মূল দাবি, খালেদা জিয়ার মুক্তি এবং বাংলাদেশের ভেতরেই বিশেষায়িত হাসপাতালে উন্নত চিকিৎসার সুযোগ। অন্যদিকে দলীয় চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপি বুধবার ঢাকায় এক মানববন্ধনের কর্মসূচি দিয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে