২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় প্রকাশ্যে বিএনপি কর্মীকে কু’পিয়ে হ’ত্যা ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে বরগুনায় যেভাবে... বগুড়ায় ২৮ পুলিশ সদস্য পুরস্কৃত বরগুনা রামকৃষ্ণ মিশনে মন্দির নির্মান কাজের উদ্বোধন মুজিব বর্ষে দেশের ৬৭ হাজার প্রাথমিক বিদ্যালয়ে দুপুরে...

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হচ্ছে

 অনলাইন ডেস্ক সমকালনিউজ২৪

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়ার জন্য প্রস্তুতি শুরু হয়েছে। প্রস্তুতির অংশ হিসেবে ইতোমধ্যে কারাগারের সামনে অ্যাম্বুলেন্স প্রস্তুত ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের সদস্যদের মোতায়েন করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টা নাগাদ খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হতে পারে বলে কারাগার সূত্র জানিয়েছে।

দুদকের করা দুই মামলায় ১০ ও ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া। আপিলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড বেড়ে ১০ বছর এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিশেষ আদালতে ৭ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন তিনি।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দী রাখা হয়। সেখান থেকেই গত ৬ অক্টোবর চিকিৎসকদের পরামর্শে বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। টানা এক মাস দুই দিন চিকিৎসা নেয়ার পর ৮ নভেম্বর তাকে কারাগারে ফিরিয়ে আনা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে