৪ঠা জুন, ২০২০ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক! বগুড়ায় নতুন আরও ২৬ জন করোনায় আক্রান্ত রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আম খান। অর্ডার করুন ফেসবুকে যশোরের বেনাপোল পোর্ট থানা পুলিশের জালে ২কেজি গাঁ’জা... স্টেপ প্রকল্পের দুর্নীতি তদন্তে তিন সদস্যের কমিটি

খুলনার কয়রায় হরিনের মাংশ সহ দুই পাচারকারী আটক

 ইমদাদুল হক,পাইকগাছা, সমকালনিউজ২৪

খুলনার কয়রা থানা পুলিশ অভিযান চালিয়ে কালো পলিথিনে মোড়ানো ৫ কেজি হরিণের মাংস সহ ২ জন চোরাকারবারীকে আটক করেছে।

বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে কয়রা থানার উত্তর বেদকাশী ইউনিয়নের কাটকাটা লঞ্চঘাট সংলগ্ন জামে মসজিদ এর পাশ থেকে তাদেরকে থানা পুলিশ আটক করে। আটককৃতরা হলেন ৫ নং কয়রা গ্রামের জালাল গাজী (৫০) ও জোড়শিং গ্রামের ওমর ফারুক(৩৫)।কয়রা থানার ওসি তারক বিশ্বাস বলেন ,গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হরিনের মাংশসহ দুই চোরাকারবারিককে আটক করা হয়। এব্যাপারে বনপ্রাণী আইনে মামলার প্রস্তুতি চলছে। চোরা কারবারী ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, সুন্দরবনের আকর্ষণ বনের রাজা রয়েল বেঙ্গল টাইগার ও শিকারীদের হাত থেকে রক্ষা পেতে সব সময় সতর্ক থাকলেও চোরা শিকারীদের বুলেটবিদ্ধ, মাছ বা কাঁকড়ার পাস করে বনে ঢুকে জাল পেতে স্প্রি বসানো ফাঁদ, বিষটোপ, কলার মধ্যে বরশি ঝুলিয়ে রাখা এবং চেতনা নাশক ঔষধ দিয়ে নিধন করা হয়ে থাকে বিপুল সংখ্যক হরিণ। শিকারীদের শিকার করা হরিণের মাংস, চামড়া পাচার হচ্ছে দেশের বিভিন্ন এলাকা শহরের এক শ্রেণির উচ্চবিলাসী মানুষ ও সমাজপতিদের বাসায়।

আবার হরিণের ২/৪ কেজি মাংস দিয়ে করা হয়েছে নানা কাজের তদবীর। কেজি প্রতি এ মাংস ৬০০ থেকে ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে। হরিণের চামড়ারও কদর রয়েছে যথেষ্ঠ। একটি চামড়া ৫/৭ হাজার টাকা বিক্রি হয়ে থাকে বলে বিভিন্ন সূত্রে জানা যায়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের সর্বশেষ
খুলনা বিভাগের আলোচিত
ওপরে