২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মিলার স্বামীকে খোলামেলা ছবি পাঠাতেন নওশীন! অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম

খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত।

 ইমদাদুল হক,খুলনা।। সমকাল নিউজ ২৪

সংলাপ,সহনশীলতা ও শান্তি – এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা বিশ্বের সাথে তালমিলিয়ে খুলনায় আজ (বুধবার) বিশ্ব বেতার দিবস পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ বেতার খুলনা নানামূখী কার্যক্রম গ্রহণ করে।

খুলনা সিটি কর্পোরেশন মেয়রের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বাংলাদেশ বেতার, খুলনা কেন্দ্র থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। পরে বেতার কেন্দ্রের মুক্তমঞ্চে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তালুকদার আব্দুল খালেক বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সাথে বাংলাদেশ বেতারের ইতিহাস অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা প্রচারের মধ্য দিয়ে যার যাত্রা শুরু। মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের গান, চরমপত্রসহ নানা অনুষ্ঠান মুক্তিযোদ্ধাদের সাহস জোগাতো।

দেশের উন্নয়নে বাংলাদেশ বেতারের অনেক অবদান আছে উল্লেখ করে সিটি মেয়র বলেন, বিনোদনের পাশাপাশি দূর্যোগকালীন সময়ে বিভিন্ন বার্তা নিয়ে মানুষের পাশে থাকে বাংলাদেশ বেতার। এছাড়া স্বাস্থ্য, পুষ্টি, শিক্ষাসহ নানা বিষয়ে জনসচেতনতামূলক অনুষ্ঠান প্রচার করে বেতার। তিনি বেতারের অনুষ্ঠানে আধুনিকায়ন আনার পরামর্শ প্রদান করেন, যাতে করে মানুষ বেশি করে বেতার অনুষ্ঠান শুনতে আগ্রহী হয়।

পরে প্রধান অতিথি খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের বেতার শ্রোতাসংঘের মধ্যে রেডিও বিতরণ করেন।

বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়না। বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফ, খুলনা ফিল্ড অফিসের চিফ মো. কফিল উদ্দিন, বাংলাদেশ বেতার খুলনার উপ-আঞ্চলিক প্রকৌশলী তাজুন নিহার আক্তার। স্বাগত বক্তৃতা করেন উপ-বার্তা নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
খুলনা বিভাগের সর্বশেষ
খুলনা বিভাগের আলোচিত
ওপরে