২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরিশাল শেবাচিমে ময়লার স্তূপে মিললো ২২ অপরিণত শিশুর... স্বামীর লাশ ওয়ারড্রবে রেখে অফিস করলেন স্ত্রী! ঐক্যফ্রন্টকে গণভবনে প্রধানমন্ত্রীর দাওয়াত চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন বন্য হাতির আক্রমণে নিহত জাসদ নেতা সাইমুন কনক

গুগলের আয় বৃদ্ধিতে সুবিধা পাবেন ইউটিউবাররা

  সমকাল নিউজ ২৪
গুগলের আয় বৃদ্ধিতে সুবিধা পাবেন ইউটিউবাররা

গুগলের মাতৃপ্রতিষ্ঠান অ্যালফাবেট ২০১৮ সালের চতুর্থ প্রান্তিকের ফলাফল প্রকাশ করেছে। ইউটিউবের ট্রাফিক বাড়ানোতে ফলাফল প্রকাশের অনুষ্ঠানে উঠে আসে মার্কিন সঙ্গীত শিল্পী আরিয়ানা গ্র্যান্ডের নামও।গত অর্থ বছরের সর্বশেষ প্রান্তিকে অ্যালফাবেটের মালিকানাধীন গুগল ও অন্যান্য কোম্পানির আয় হয়েছে ৩ হাজার ৯২৭ কোটি।

আগের বছরের একই প্রান্তিকের চেয়ে যা ২২ শতাংশ বেশি। ২০১৭ সালে আয় হয়েছিলো ৩ হাজার ২৩০ কোটি টাকা।

এ তথ্য জানিয়েছেন, অ্যালফাবেট ও গুগলের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার রুথ পোরাট। পিক্সেল ফোন, গুগল হোম হাব, প্লে স্টোর ও ক্লাউড সেবা থেকে গত প্রান্তিকে গুগলের আয় হয় ৬৪০ কোটি ডলার। ২০১৭ সালের একই প্রান্তিকে এসব খাত থেকে আয় হয়েছিল ৪৬০ কোটি ডলার। আর্নিং কল হিসেবে পরিচিত এই সম্মেলনে সাধারণত বিনিয়োগকারী, বিশ্লেষক ও সংবাদ মাধ্যমের সামনে কোম্পানির আর্থিক পরিসংখ্যান তুলে ধরা হয়। এআই, গুগলের পণ্য ও আয় ইত্যাদি বিষয়ে নিয়ে কথা বলার পাশাপাশি ইউটিউব প্রিমিয়ারস নিয়ে কথা বলেন গুগল প্রধান সুন্দর পিচাই। ইউটিউব প্রিমিয়ারস টুলটি বেশ জনপ্রিয় হয়েছে বলে জানান তিনি। এরপরই তার মুখে শোনা যায় আরিয়ান গ্র্যান্ডের প্রশংসা।

আরো পড়ুন: প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলাভূমি সিলেট এর জাফলং

ইউটিউবে ভিডিওটি ছাড়া হয় গত বছরের ৩০ নভেম্বর। প্রথম দিনেই ভিডিওটি দেখা হয় সাড়ে ৫৫ কোটি বার। সে সময় টিম ইউটিউবের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও প্রশংসা পান আরিয়ানা।পেশাদার ও উঠতি ইউটিউবারদের জন্যও সুখবর দিয়েছেন পিচাই। ইউটিউব চ্যানেল থেকে তাদের আয়ের পরিমাণ আরও বাড়বে বলে ঘোষণা দিয়েছেন তিনি।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে