২৪শে এপ্রিল, ২০১৯ ইং ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
তানিয়ার চোখ দিয়ে বের হচ্ছে পাথর, ধান ও পাতা! ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় প্রেমিকের প্রতারণা, ভিডিও কলে জীবন দিল ইডেন ছাত্রী! রোহিঙ্গা ক্যাম্পে আগুন, মসজিদসহ ৩০ ঘর ভস্মীভূত রাজশাহীর চারঘাটে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে...

গুগল সার্চের শীর্ষে খালেদা জিয়া-হিরো আলম

 বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ সমকাল নিউজ ২৪

প্রতি বছরের মতো এবারও বিশ্বের সর্ববৃহৎ সার্চ ইঞ্জিন গুগল বছরের সর্বোচ্চ সার্চের তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় বাংলাদেশিদের মধ্যে উঠে এসেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বগুড়ার আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম।

 

গুগল ট্রেন্ডসের ওয়েবসাইটে প্রকাশিত ট্রেন্ডিং সার্চের তালিকায় দেখা যায়, ২০১৮ সালে বাংলাদেশের মানুষ সবচেয়ে বেশি খুঁজেছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার কিতারোভিচকে। রাশিয়া বিশ্বকাপ ফুটবলে স্টেডিয়ামে উপস্থিত হয়ে সাড়া ফেলেছিলেন তিনি।

 

গুগল তিনটি ক্যাটাগরিতে সার্চ ট্রেন্ড প্রকাশ করেছে। বাংলাদেশকে নিয়ে সার্চেস, পিপল ও মুভিজ—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছে গুগল। এর মধ্যে ‘পিপল’ অংশে ১০ জনের নামের তালিকা দিয়েছে। তালিকায় বাংলাদেশিদের মধ্যে ৯ নম্বরে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ১০ নম্বরে আছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যক্তি আশরাফুল আলম ওরফে হিরো আলম।

 

‘পিপল’ ক্যাটাগরিতে থাকা অন্য ব্যক্তিরা হলেন- প্রিয়া প্রকাশ। তালিকার ২ নম্বরে আছেন তিনি। ভারতের দক্ষিণী চলচ্চিত্রের অভিনেত্রী প্রিয়া প্রকাশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ২৯ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ দিয়ে মাতিয়েছিলেন দর্শকদের। তৃতীয় অবস্থানে আছেন ব্রিটিশ রাজপরিবারের বধূ মেগান মার্কেল। চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন পর্নো তারকা মিয়া খলিফা ও সানি লিওন। ছয় নম্বরে আছেন ফ্রান্স ফুটবল তারকা এমবাপ্পে। সাত নম্বরে আরেক পর্নো তারকা মিয়া মালকোভা। ৮ নম্বরে স্থান পেয়েছেন প্রিয়াঙ্কার চোপড়ার বর নিক জোনাস।

 

‘সার্চেস’ ক্যাটগরিতে বাংলাদেশে থেকে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে-ক্রিকবাজ, ওয়ার্ল্ড কাপ, এসএসসি রেজাল্ট, এইচএসসি রেজাল্ট, লাইভ ফুটবল, আইপিএল, এশিয়া কাপ, বাংলাদেশ ভার্সেস জিম্বাবুয়ে, ফোরএক্স ব্রুয়েরি ব্রিসবেন ও বাংলাদেশ ভার্সেস ইন্ডিয়া।

 

‘মুভিজ’ ক্যাটাগরিতে এ বছর বাংলাদেশে থেকে বেশি সার্চ হয়েছে, থাগস অব হিন্দুস্তান, অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়্যার, টাইগার জিন্দা হ্যায়, রেস-৩, বাগি-২, সাঞ্জু, ব্ল্যাক প্যানথার, দ্য নান, হেট স্টোরি-৪ ও ভেনম।

 

প্রসঙ্গত, ২০১৭ সালে বাংলাদেশকে নিয়ে সার্চেস, পিপল ও নিউজ—এই তিনটি ট্রেন্ড প্রকাশ করেছিল গুগল। সে বছর বাংলাদেশ থেকে গুগল সার্চে শীর্ষে ছিলেন অভিনেত্রী সাবিলা নূর। তৃতীয় অবস্থানে ছিলেন পর্নো তারকা মিয়া খলিফা, তৃতীয় অবস্থানে তাসকিন আহমেদ। চতুর্থ অবস্থানে ছিলেন শাকিব খান, পঞ্চম স্থানে মোশাররফ করিম, ষষ্ঠ স্থানে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট হারানো জান্নাতুল নাঈম এভ্রিল ও নবম স্থানে ছিলেন অভিনেত্রী শবনম বুবলী।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে