২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

গুজব প্রতিরোধে মাঠে নেমেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ

 খন্দকার রাকিবুল ইসলাম,রংপুর, সমকালনিউজ২৪

নির্মাণাধীন পদ্মা সেতুর জন্য মানুষের মাথা লাগবে এই গুজব ছড়িয়ে ছেলেধরার নামে গণপিটুনির মতো অপরাধ রুখতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। আজ বুধবার দুপুরে রংপুর মহানগরীর মেডিকেল মোড় শহীদ মুখতার এলাহী চত্ত্বরে অনুষ্ঠানিক জনসংযোগের মাধ্যমে আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ এই জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধন করেন।

পুলিশ কমিশনার বলেন, ‘নিরীহ মানুষকে হত্যা ও আহত করার ঘটনার মাধ্যমে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ধরণের গুজব ও গণপিটুনি প্রতিরোধে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী কঠোর পদক্ষেপ নিয়েছে। কেউ বুঝে হোক, আর না বুঝে হোক গুজব ছড়াবেন না। আইন নিজের হাতে তুলে নিয়ে অপরাধে জড়াবেন না।’

এ সময় পুলিশ কমিশনার এ ধরনের গুজব থেকে সবাইকে নিবৃত থাকার আহবান জানিয়ে, গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন- উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোছাঃ শামীমা পারভীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মো. আব্দল্লাহ্ আল ফারুক, সহকারী পুলিশ কমিশনার (ডিবি), মো. আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) শেখ মো. জিন্নাল আল মামুন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস,কমিউনিটি পুলিশিং রংপুর মেট্রোপলিটন কমিটির সভাপতি ইদ্রিস আলী ও সাধারন সম্পাদক সুশান্ত ভৌমিক, কোতয়ালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রশিদসহ রংপুর মেট্রোপলিটন কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ।

গণপিটুনি দিয়ে নিরীহ মানুষকে হত্যার ঘটানোর মত ফৌজদারি অপরাধ প্রতিরোধে পুলিশকে তথ্য দিয়ে সহায়তার জন্য আহবান জানান পুলিশের কর্মকর্তারা। পাশাপাশি এ ধরনের গুজব ছড়ানোর বিষয়ে আইন শৃংখলা বাহিনী, আরপিএমপির সকল থানা এবং কন্ট্রোল রুম ও জাতীয় সেবা ৯৯৯ নম্বরে জরুরী কল করার পরামর্শ দেয়া হয়।

উদ্বোধনী আয়োজনে রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গুজব প্রতিরোধে জনসচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে