২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
নওগাঁর আত্রাইয়ে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু খাগড়াছড়ির দীঘিনালায় কিশোরের মরদেহ উদ্ধার ফেনী কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান নিজাম হাজারী... তৃতীয় শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ, জেলে আটক নওগাঁর আত্রাইয়ে র‌্যাবের অভিযানে গাঁজাসহ আটক-৩

গুজরাটে পরিত্যক্ত পাকিস্তানি নৌকা উদ্ধার, নিরাপত্তা বাহিনীর সতর্কতা

  সমকাল নিউজ ২৪

 

4bk3ec79edc8004kip_620C350

ভারতের গুজরাট রাজ্যের কচ্ছের কোটেশ্বর এলাকায় আজ এক পরিত্যক্ত পাকিস্তানি নৌকা উদ্ধার হওয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ নিয়ে সমস্ত নিরাপত্তা এজেন্সির পক্ষ থেকে সতর্কতা বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় আজ (শনিবার) এ ঘটনায় ব্যাপক তল্লাশি শুরু হয়েছে। যদিও এখনো এটা স্পষ্ট নয় যে এই নৌকাটিকে কে বা কারা এখানে নিয়ে এসেছিল। নৌকাটি কোন উদ্দেশ্যে ওই এলাকায় আনা হয়েছিল তা জানতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে আশেপাশের এলাকায় খবর দেয়া হয়েছে কোনো সন্দেহভাজন ব্যক্তিকে দেখলেই যেন খবর দেয়া হয়।

অন্য একটি ঘটনায় আজ (শনিবার) সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, কচ্ছের আর্মি ক্যাম্পের ছবি তোলার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মিডিয়া সূত্রে প্রকাশ, সেনা ক্যাম্পের ছবি তোলার দায়ে আয়ুব খান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ওই ব্যক্তির বাড়ি গুজরাটের কচ্ছে। সেনা গোয়েন্দাদের পক্ষ থেকে এই ব্যক্তিকে একনাগাড়ে জিজ্ঞাসাবাদ চালানোর পরে অবশেষে তাকে ৪ মার্চ পুলিশের হাতে তুলে দেয়া হয়। গুজরাটের কচ্ছ এলাকায় অবশ্য এর আগেও পাকিস্তানি নৌকা আটক করেছে সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। গত ২৩ ফেব্রুয়ারি তারা হারামি নালার কাছ থেকে এক পরিত্যক্ত পাকিস্তানি নৌকাকে আটক করেছিল। উদ্ধার হওয়া ওই পাকিস্তানি নৌকায় কোনো ক্রু সদস্য না থাকলেও সেখান থেকে ১২ বোরের একটি বন্দুক উদ্ধার হয়। নৌকায় থাকা জিনিষপত্র থেকে স্পষ্ট হয় এটি পাকিস্তানি নৌকা ছিল।

গত ডিসেম্বরেও গুজরাটের কচ্ছ এলাকা থেকে মাছ ধরার জন্য ব্যবহার হওয়া দুটি পাকিস্তানি পরিত্যক্ত নৌকা আটক করেছিল বিএসএফ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে