২০শে অক্টোবর, ২০১৯ ইং ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা ইউনিয়ন কমিটি নিয়ে বি’রোধ আ’হত একই পরিবারের ৩... মেডিকেলে ভর্তির সুযোগ পেল আমতলীর মাহেন্দ্র চালকের মেয়ে... ঝালকাঠিতে শিক্ষার্থীদের রাতের আড্ডা বন্ধে পুলিশ... সাতক্ষীরা সদর উপজেলা কমিটি বিলুপ্তি ঘোষনা ও সভাপতি... মাদ্রিদে বৃহত্তর ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের এক সভা...

গুজরাটে পরিত্যক্ত পাকিস্তানি নৌকা উদ্ধার, নিরাপত্তা বাহিনীর সতর্কতা

  সমকালনিউজ২৪

 

4bk3ec79edc8004kip_620C350

ভারতের গুজরাট রাজ্যের কচ্ছের কোটেশ্বর এলাকায় আজ এক পরিত্যক্ত পাকিস্তানি নৌকা উদ্ধার হওয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ নিয়ে সমস্ত নিরাপত্তা এজেন্সির পক্ষ থেকে সতর্কতা বাড়ানো হয়েছে। সংশ্লিষ্ট এলাকায় আজ (শনিবার) এ ঘটনায় ব্যাপক তল্লাশি শুরু হয়েছে। যদিও এখনো এটা স্পষ্ট নয় যে এই নৌকাটিকে কে বা কারা এখানে নিয়ে এসেছিল। নৌকাটি কোন উদ্দেশ্যে ওই এলাকায় আনা হয়েছিল তা জানতে বিস্তারিত তদন্ত শুরু হয়েছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে আশেপাশের এলাকায় খবর দেয়া হয়েছে কোনো সন্দেহভাজন ব্যক্তিকে দেখলেই যেন খবর দেয়া হয়।

অন্য একটি ঘটনায় আজ (শনিবার) সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, কচ্ছের আর্মি ক্যাম্পের ছবি তোলার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

মিডিয়া সূত্রে প্রকাশ, সেনা ক্যাম্পের ছবি তোলার দায়ে আয়ুব খান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ওই ব্যক্তির বাড়ি গুজরাটের কচ্ছে। সেনা গোয়েন্দাদের পক্ষ থেকে এই ব্যক্তিকে একনাগাড়ে জিজ্ঞাসাবাদ চালানোর পরে অবশেষে তাকে ৪ মার্চ পুলিশের হাতে তুলে দেয়া হয়। গুজরাটের কচ্ছ এলাকায় অবশ্য এর আগেও পাকিস্তানি নৌকা আটক করেছে সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। গত ২৩ ফেব্রুয়ারি তারা হারামি নালার কাছ থেকে এক পরিত্যক্ত পাকিস্তানি নৌকাকে আটক করেছিল। উদ্ধার হওয়া ওই পাকিস্তানি নৌকায় কোনো ক্রু সদস্য না থাকলেও সেখান থেকে ১২ বোরের একটি বন্দুক উদ্ধার হয়। নৌকায় থাকা জিনিষপত্র থেকে স্পষ্ট হয় এটি পাকিস্তানি নৌকা ছিল।

গত ডিসেম্বরেও গুজরাটের কচ্ছ এলাকা থেকে মাছ ধরার জন্য ব্যবহার হওয়া দুটি পাকিস্তানি পরিত্যক্ত নৌকা আটক করেছিল বিএসএফ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
আন্তর্জাতিক বিভাগের আলোচিত
ওপরে