১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
স্ত্রীকে নিয়ে নিজের হলুদে নাচলেন মমিনুল বরগুনার কেজি স্কুল ক্যাবেল নেটয়ার্ক নিয়ে বিরোধ বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি

অবারো গুলজার- খোকন প্যানেল বিজয়ী।

 অনলাইন ডেস্ক। সমকাল নিউজ ২৪

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে বিজয়ী হয়েছে মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। পুনরায় তারা সমিতির দায়িত্ব নিতে যাচ্ছেন।

 

১৯ পদের মধ্যে ১৪ টিতে জয় পেয়েছে গুলজার-খোকন প্যানেল, পাঁচটিতে বিজয়ী হয়েছে বাদল-বজলুর প্যানেলের সদস্যরা। সভাপতি নির্বাচিত হলেন গুলজার। আর মহাসচিব নির্বাচিত হলেন খোকন। নির্বাহী সদস্য পদে জয়ী হয়েছেন ছটকু আহমেদ, কমল সরকার, সোহানুর রহমান সোহান, মোস্তাফিজুর রহমান বাবু, এম এ আওয়াল, আবদুস সামাদ খোকন, সাঈদুর রহমান সাঈদ, নূর মোহাম্মদ মনি, আবুল খায়ের বুলবুল, ইলিয়াস ভূঁইয়া।

 

৩৬২ জন সদস্য পরিচালকের মধ্যে ৪৩ জন ছাড়া বাকী সবাই ভোট প্রদান করেন। দুপুরে এক ঘণ্টা মধ্যাহ্নভোজের বিরতি ছাড়া শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। ভোট গ্রহণ শেষে এক ঘণ্টা বিরতির পর প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চুর নেতৃত্বে ভোট গণনা শুরু হয়।

 

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির এবারের নির্বাচনে নতুন নেতৃত্বের জন্য দুটি প্যানেলে লড়েছেন ৩৮ জন প্রার্থী। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহাসচিব পদে লড়ছেন পরিচালক সাফিউদ্দিন সাফি।

 

কমিশন সূত্র জানায়, ৩৬২ ভোটের মধ্যে ভোট পড়েছে ৩১৯টি। কোনো রকম বিশৃঙ্খলা ছাড়া চমৎকার পরিবেশে সুষ্ঠুভাবে ভোট দিয়েছেন পরিচালকেরা। এই নির্বাচন বড় একটা উৎসব মনে করছেন পরিচালক সমিতির সদস্যরা। অনেক দিন পর এই উপলক্ষেই নিজেদের মধ্যে নিয়মিত দেখা হয়। সৌহার্দ্য ও সম্প্রীতির এক অনন্য পরিবেশ তৈরি হয় বলেও জানান পরিচালকেরা।

 

শুক্রবার সন্ধ্যা ছয়টার পর গণনা শুরু হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করেন আবদুল লতিফ বাচ্চু। দুই সহকারী কমিশনার হিসেবে শফিকুর রহমান ও ডি এইচ নিশানের নেতৃত্বে চলে ভোট গণনার কাজ।

 

এবার দুই প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন। অন্য প্যানেল থেকে সভাপতি পদে বাদল খন্দকার এবং মহাসচিব পদে বজলুর রাশেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করেন। পরিচালক সাফিউদ্দিন সাফি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহাসচিব পদে নির্বাচন করেছেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে