২০শে নভেম্বর, ২০১৯ ইং ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
আক্কেলপুর পৌর মেয়রের সচেতনতায় লবণ লঙ্কায় দিশেহারা হয়নি... লবণের দাম বৃদ্ধি গুজবে বেনাপোল বাজারে ক্রেতাদের ভিড় দক্ষিণ সুনামগঞ্জে বাজার মনিটরিংয়ে ইউএনও, ৭... ঠাকুরগাঁওয়ে অতিরিক্ত মূল্যে লবন বিক্রি : তিন ব্যবসায়ীর... চাঁদপুরের দুই গ্রুপের দ্বন্দ্বে মা’দক বি’রোধী...

গোপালগঞ্জে আন্দোলনরত শিক্ষার্থীদের প্রেস ব্রিফিং, চোখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

  সমকালনিউজ২৪

এম শিমুল খান, গোপালগঞ্জ ::   গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রেসব্রিফিং করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জয় বাংলা চত্বরে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র হাসান মাহমুদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নৈতিক স্খলন, ভর্তি ও নিয়োগ বাণিজ্য, স্বজনপ্রীতির বি’রুদ্ধে শিক্ষার্থীদের অনশন এবং অবস্থান কর্মসূচির ৮ম দিন চলছে। অথচ এ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যে একটি বিশেষ মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শিক্ষার্থীরা বলেন, আন্দোলনটিকে ভিন্ন খাতে নেয়ার জন্য স্যোশাল মিডিয়ায় ভুয়া অ্যাকাউন্ট খুলে শিক্ষকদের নামে অশালীন ও বাজে মন্তব্য করে শিক্ষার্থীদের নামে দায় চাপাচ্ছে। শিক্ষার্থীদের মধ্যে কোন্দল সৃষ্টির চেষ্টা চালানো হচ্ছে। তারা আরো বলেন, ইউজিসির তদন্ত কমিটি সঠিক প্রতিবেদন দিবেন বলে তারা আশা করেন। সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জোর দিয়ে বলেন, একমাত্র প্রধানমন্ত্রীর নির্দেশনা ছাড়া তারা আন্দোলন বন্ধ করবেন না। পরে বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় চত্বরে শিক্ষার্থীরা চোখে কালো কাপড় বেঁধে ভিসির নানা অনিয়ম দু’র্নীতির প্রতিবাদ জানায়।

এদিকে, বশেমুরবিপ্রবি’র অচলাবস্থা ও পরিস্থিতি খতিয়ে দেখতে দ্বিতীয় দিনের মতো তদন্ত কাজ করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। বৃহস্পতিবার সকালে তদন্ত কমিটির সদস্যরা গত ২১ সেপ্টেম্বর বহিরাগতদের হা’মলায় আহত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন, তাদের লিখিত বক্তব্য সংগ্রহ করছেন। তারা শিক্ষকদের সঙ্গেও কথা বলবেন এবং তাদের লিখিত বক্তব্য গ্রহণ করবেন। এর আগে বুধবার বিকেল ৪টার দিকে ড. মো. আলমগীরের নেতৃত্বে পাঁচ সদস্যের তদন্ত কমিটি বিশ্ববিদ্যালয়ে আসে।

গতকাল সহকারী প্রক্টর ড. মো. নাজমুল হক পদত্যাগ করেন। তিনি রেজিস্ট্রারের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে। এর আগে, ২১ সেপ্টেম্বর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির সহকারী প্রক্টর মো. হুমায়ন কবীর। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার প্রতিবাদে পদত্যাগ করেন তিনি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
গোপালগঞ্জ বিভাগের সর্বশেষ
গোপালগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে