২০শে মে, ২০১৯ ইং ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
৬০কিলোমিটার বেগে ঝড় আসছে , নদী বন্দরে সতর্ক সংকেত জারি! বানারীপাড়ায় ইয়াবা সহ মাদকসেবী আটক আখাউড়ায় ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় যুবকের লাশ উদ্ধার। জৈন্তাপুরে পূর্ব বিরোধের জের ধরে চাচা ভাতিজার সংঘর্ষে... নওগাঁয় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাড়িঘর ভাঙচুর ও নারীর...

গোপালগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন : কেন্দ্রে থাকবে ১৪ থেকে ১৭ জনের ফোর্স

 এম শিমুল খান, গোপালগঞ্জ । সমকাল নিউজ ২৪

গোপালগঞ্জে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। গুরুতপুর্ন বিবেচনায় কেন্দ্র ভেদে ১৪ থেকে ১৭ জনের ফোর্স মোতায়েন রাখা হবে। প্রথম ধাপে আগামী ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ ও পঞ্চম ধাপে ১৮ জুন ভোট গ্রহণ করবে বাংলাদেশ নির্বাচন কমিশন।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিটি নির্বাচনী এলাকায় ভোটের দুই দিন আগে, ভোটের দিন ও ভোটের পরের দিন এবং যাতায়াত-অন্যান্য কাজের জন্য একদিন মোট পাঁচদিন মাঠে থাকবেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাচন কমিশনের নির্দেশনায় আইন-শৃঙ্খলা রক্ষায় এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন বলে জানা গেছে।

জেলার নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালনের জন্য বিজিবি, কোস্ট গার্ড, র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ নিয়োগ করা হবে। ব্যাটালিয়ন আনসার সহযোগী ফোর্স হিসেবে পুলিশের সঙ্গে মোবাইল টিমে দায়িত্ব পালন করবে। তারা ভোট গ্রহণের দুই দিন পূর্বে, ভোট গ্রহণের দিন ও ভোট গ্রহণের পরের দুইদিন মোট ৫ পাঁচ দিন তারা মাঠে থাকবে।

এছাড়া ভোটের আগে পরে মোট চারদিন গ্রাম পুলিশ সার্বক্ষণিক ভোট কেন্দ্র পাহারায় থাকবে। পুলিশ সুপার গুরুত্ব বিবেচনায় জেলা রিটার্নিং কর্মকর্তার সঙ্গে পরামর্শ করে ভোট কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্যের সংখ্যা কমাতে বা বাড়াতে পারবেন। ভোট কেন্দ্রগুলোর মধ্যে সাধারণ ভোট কেন্দ্রে বিভিন্ন বাহিনীর ১৪ জন ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৬ জনের ফোর্সে মোতায়েন থাকবে। তবে বিশেষ এলাকার সাধারণ ভোট কেন্দ্রে ১৫ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৭ জন ফোর্স মোতায়েন থাকবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
গোপালগঞ্জ বিভাগের সর্বশেষ
গোপালগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে