১৯শে এপ্রিল, ২০১৯ ইং ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিএনপি নেতা শাহীন হত্যাকান্ডে গ্রেফতার ২ বিশ্বকাপে নতুন যে অস্ত্র নিয়ে মাঠে নামবেন মোস্তাফিজ খালেদা জিয়ার লন্ডনযাত্রা, কিছুই জানে না বিএনপি ২ লাখ টাকা পুরস্কার ঘোষণা সেফুদাকে ধরিয়ে দিতে সুন্দরবনে ৯ ফুট লম্বা অজগর অবমুক্ত

ঘুষের টাকা ফেরত দেওয়া সেই এস আই মোশারেফ ক্লোজড।

 মো.সুজন মোল্লা, বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

অবশেষে বরিশালের বানারীপাড়ায় ঘুষের টাকা ফেরত দেওয়া সেই “ঘুষখোর” এস আই মোশারেফ হোসেনকে ক্লোজড করা হয়েছে। সোমবার সকালে বরিশাল জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম পিপিএম তাকে ক্লোজ্ করে পুলিশ লাইনে প্রত্যাহার করে নেন। এ প্রসঙ্গে ওসি খলিলুর রহমান জানান অভিযোগ পেয়ে এস আই মোশারেফ হোসেনকে ক্লোজড করা হয়েছে,তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তপূর্বক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে বিতর্কিত ও ঘুষখোর এস আই মোশারেফ হোসেনকে ক্লোজ্ করায় তার “ঘুষ বানিজ্যের” হাতে জিম্মি বানারীপাড়াবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। উপজেলার ইলুহার ও বিশারকান্দি ইউনিয়ন সহ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে। পুলিশের স্বচ্ছ ভাবমূর্তি ক্ষুন্নকারী পুলিশ নামের “কলঙ্ক” ওই এস আই’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

প্রসঙ্গত বানারীপাড়া থানার এস আই মোশারেফ হোসেন শনিবার সন্ধ্যায় উপজেলার বিশারকান্দি ইউনিয়নের মুড়ারবাড়ি বাজারের ক্ষুদে কীটনাশক ব্যবসায়ী সীমা পান্ডের দোকানে হানা দিয়ে মেয়াদোত্তীর্ণ কয়েক বোতল কীটনাশক ঔষধ পাওয়ার অজুহাতে তাকে হ্যান্ডকাফ পড়িয়ে থানায় নিয়ে আসার ভয়ভীতি প্রদর্শণ করে এক পর্যায়ে তাকে ছেড়ে দেওয়ার শর্তে অর্ধ লাখ টাকা ঘুষ দাবী করেন। দরিদ্র ওই কীটনাশক ব্যবসায়ী নারী ও তার স্বজনরা বিভিন্ন জনের কাছ থেকে সুদে ৩০ হাজার টাকা এনে এস আই মোশারেফ হোসেনের হাতে তুলে দিয়ে বাকী ২০ হাজার টাকা রবিবার সকালে দেওয়ার অঙ্গিকারে তাকে ছাড়িয়ে নেন। দরিদ্র ওই নারী ঘুষ দাবীর বাকি ২০ হাজার টাকা কোনভাবেই ম্যানেজ করতে না পেরে এবং টাকা চেয়ে এস আই মোশারেফ হোসেনের অব্যাহত ফোনের কারণে ভীতসন্ত্রস্ত ও দিশেহারা হয়ে পড়েন। স্থাণীয়দের পরামর্শে রবিবার সকালে তিনি বানারীপাড়া পৌর শহরে স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলমের বাড়িতে হাজির হয়ে বিষয়টি তাকে জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

ওই সময় বানারীপাড়ায় অনুষ্ঠিত পুলিশের সেবা সপ্তাহের র‌্যালীতে অংশগ্রহণ করতে আসা জেলা সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মো. আকরামুল হাসানকে সংসদ সদস্য মো. শাহে আলম বিষয়টি অবহিত করে ঘুষের ওই টাকা ফেরত দেওয়া সহ ঘুষখোর এস আই মোশারেফ হোসেনের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। র‌্যালী শেষে ভূক্তভোগী ওই সংখ্যালঘু নারীকে থানায় ডেকে জেলা সহকারী পুলিশ সুপার (উজিরপুর সার্কেল) মো. আকরামুল হাসান বিষয়টি শুনে অভিযোগের সত্যতা পেয়ে এস আই মোশারেফ হোসেনকে ঘুষের টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিলে তাৎক্ষনিক ৩০ হাজার টাকা ফেরত দেওয়া হয়। জানা গেছে হতদরিদ্র ওই নারী ছোট একটি দোকানে কীটনাশক বিক্রি করে নিজ সংসার চালানোর পাশাপাশি গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত দুই মেয়েকে লেখাপড়ার খরচ চালান বলে জানা গেছে।

এদিকে মাদক,ঘুষ,সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সে অবস্থান নিয়ে “ফাটাকেষ্ট’র” ভূমিকায় অবর্তীণ হওয়া বরিশাল-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলমকে এলাকাবাসী সাধুবাদ জানিয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বরিশাল বিভাগের সর্বশেষ
বরিশাল বিভাগের আলোচিত
ওপরে