২৬শে জুন, ২০১৯ ইং ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
জামানত বাজেয়াপ্ত সাবেক চিফ হুইপসহ ৫ প্রার্থী! হজ ফ্লাইট শুরু ৪ জুলাই নৃত্যে সারাদেশে প্রথম বেতাগীর মুবিন! নাঙ্গলকোটে তথ্য আপা উঠান বৈঠক অনুষ্ঠিত! আমতলীতে দুদকের গণশুনানি, সাধারণ মানুষের মধ্যে ব্যাপক...

ঘূর্ণিঝড়ের তান্ডবে অর্ধশতাধিক বাড়ী-ঘর বিদ্ধস্ত

 অনলাইন ডেস্ক: সমকাল নিউজ ২৪
ঘূর্ণিঝড়ের তান্ডবে অর্ধশতাধিক বাড়ী-ঘর বিদ্ধস্ত

বাগেরহাটে হঠ্যাৎ ঘূর্ণিঝড়ের তান্ডবে অর্ধশতাধিক ঘর-বাড়ী বিদ্ধস্তসহ শতাধিক গাছপালা উপড়ে গেছে। শনিবার (২৫ মে) ভোরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ও ডেমা ইউানয়নে এ ঘটনা ঘটে। ঘটনার পর কাড়াপাড়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য দিদারুল আলমসহ স্থানীয় গন্যামান্য ব্যাক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শনিবার সকালে সরোজমিনে কাড়াপাড়া ও ডেমা ইউনিয়নে গিয়ে দেখা যায়, ঘূর্ণিঝড়ের তান্ডবে কাড়াপাড়া দক্ষিনপাড়া, পূর্বপাড়া, পশ্চিমপাড়া, মির্জাপুর, গুজিহাটি ও পিসি ডেমা এলাকায় প্রায় ৫০টি কাাঁচা ও আধাপাকা ঘর-বাড়ী ঘূর্ণিঝড়ের তান্ডবে বিদ্ধস্ত হয়েছে। এসময় এসব এলাকার শতাধিক গাছপালা উপড়ে যায়।

কাড়াপাড়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ দিদারুল আলম বলেন, কাড়াপাড়া পশ্চিম মালোপাড়া থেকে ঘূর্ণিঝড়টি শুরু হয়ে ডেমা ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায়। সকালে আমিসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঝড়ে আমার এলাকার প্রায় ৩০টি ঘর-বাড়ী বিদ্ধস্ত হয়েছে ও বেশকিছু গাছপাড়া উপড়ে পরেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহয়তা করা হবে বলে তিনি জানান।

কাড়াপাড়া দক্ষিনপাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা মোঃ ফরিদ উদ্দিন বলেন, ফজরের নামায শেষে বাড়ী ফিরলে হট্যাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। এতে দক্ষিনপাড়ার বেশ কিছু ঘর-বাড়ী ও গাছপালা ভেঙ্গে পরেছে। আমরা গ্রামবাসীরা নিজ নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সহয়তা করার চেষ্টা করছি।

ডেমা ইউনিয়নের গুজিহাটি এলাকার বাসিন্দা আসিন শেখ বলেন, ঝড়ে আমার ঘরের টিনের ছাদ উড়ে গেছে। এছাড়া বাড়ীর আশপাশের গাছপালা বিদ্ধস্ত হয়েছে। বর্তমানে আমার পরিবার খোলা আকাশের নিচে রয়েছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
বাগেরহাট বিভাগের সর্বশেষ
বাগেরহাট বিভাগের আলোচিত
ওপরে