২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শাহমীরপুর ফাঁড়ির অভিযানে ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী... “কয়েক ঘন্টায় প্রায় ৮ হাজার কেজি ডিম সংগ্রহ” হালদা... সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেপ্তার করেছে বেনাপোল পোর্ট... ফেসবুকের কাছে ১৯৫টি অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার সদরঘাট জিম্মি ‘খলিফা বাহিনী’র হাতে

চবিতে প্রগতিশীল ছাত্রজোটের মিছিলে ছাত্রলীগের হামলা: আহত ৬

 জে জাহেদ,চট্টগ্রাম। সমকাল নিউজ ২৪

ডাকসুর নিবার্চন প্রহসনের নিবার্চন দাবি করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য প্রতিবাদ মিছিল বের করে। ওই মিছিলে হামলা চালিয়েছে চবি শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার দুপুর ১টায় দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনের রাস্তায় এ হামলার ঘটনা ঘটে। এতে ৬ জন আহত হয়েছে।

আহতরা হলেন, চবি শাখার ছাত্র ফ্রন্টের সভাপতি অর্থনীতি বিভাগের আবিদ, রাজেশ, নাট্যকলা বিভাগের ওয়াছি, অর্থনীতি বিভাগের জান্নাত মুমু, সায়মা আক্তার নিশো ও মাহবুবা জাহান রুমি।

সূত্রে জানায়, মঙ্গলবার দুপুর ১টার দিকে প্রহসনের নির্বাচন বাতিল করে ডাকসু নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা ও অবিলম্বে চাকসু নির্বাচনের দাবিতে চাকসু ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে তারা। কিন্তু মিছিলটি একটু সামনে এগুতেই শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। পরে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌঁর চাঁদ ঠাকুর বলেন, আমরা শান্তিপ‚র্ণভাবে মিছিল করছিলাম। ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তুলতে ছাত্রলীগ আমাদের উপর হামলা চালিয়েছে। তারা বলেন এরা নাকি শুধু ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়। এখানে অন্য কোন সংগঠন থাকতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী বলেন, ক্যাম্পাসে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ছাত্র সংগঠনগুলোও বলে আসছিল সহাবস্থান রয়েছে। তাই নিরাপত্তা ব্যবস্থা কম ছিল। হঠাৎ এমন ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। হামলার
শিকার হওয়া শিক্ষার্থীরা লিখিতভাবে অভিযোগ দিলে আমরা যথাযথ ব্যবস্থা নিবো। ক্যাম্পাসে অস্থিরতা সৃষ্টিকারীরা অতীতেও পার পায়নি। সামনে যারা করার চেষ্টা করবে তারও কোনভাবে পার পাবে না।

এ বিষয়ে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, প্রক্টরবডির সহায়তায় আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি। যথাযথ অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হামলার কথা স্বীকার করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিছিলে স্লোগান দেয়ায় ছোটভাইরা তা প্রতিহত করে। ক্যাম্পাসে সহাবস্থানের সুযোগ নিয়ে ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করলে কাউকে ছাড় দেয়া হবে না।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চট্টগ্রাম বিভাগের সর্বশেষ
চট্টগ্রাম বিভাগের আলোচিত
ওপরে