১৭ই জুলাই, ২০১৯ ইং ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যেভাবে জানা যাবে এইচএসসি ও সমমানের ফল এইচএসসি ও সমমানের পাস ৭৩.৯৩ শতাংশ জৈন্তাপুরে বন্যা দূর্গতদের মধ্যে চাল বিতরন প্রতিবাদ প্রধান সাক্ষী ও রিফাতের স্ত্রী মিন্নিকে গ্রেপ্তার...

চাঁদপুরের মজিদিয়া ট্রাস্ট হাসপাতালটি উন্নত চিকিৎসা সেবায় পরিণত

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুর সমকাল নিউজ ২৪

দেশের স্বাস্থ্য সেবা ক্রমেই প্রাইভেট মুখী হচ্ছে। তারই বাস্তব প্রমাণ চাঁদপুুরের ফরিদগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কেরুয়া মুজিদিয়া ট্রাস্ট আইডিয়েল হাসপাতাল। স্বল্পমূল্যে উন্নত চিকিৎসা সেবায় এ উপজেলার গরিব ও সাধারণ মানুষের সেবায় ২০০৪ সাল থেকে প্রতিষ্ঠিত এর চিকিৎসাসেবা কেন্দ্রটিতে প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত উন্নত চিকিৎসা নিতে প্রতিদিন শত শত রোগীদের ভীড় পড়ছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মজিদিয়া ট্রাস্ট ফাউন্ডেশনের পরিচালক মন্ডলীর সভাপতি বিশিষ্ট সমাজসেবক প্রবাসী আলহাজ মাওলানা মোঃ এনামুল হক দেশের সকল শ্রেনির পেশার মানুষের চিকিৎসা সেবার জন্য অলাভজনক চিকিৎসা সেবা কেন্দ্র মজিদিয়া ট্রাস্ট আইডিয়াল হাসপাতালের এই বিশাল ভবন নির্মাণ করেন। এই চিকিৎসা কেন্দ্রটিতে মেডিসিন, দন্ত, ও গাইনি চিকিৎসার জন্য নিয়মিত ডাক্তার রয়েছেন। এছাড়া ও প্রতি শুক্রবার ঢাকা থেকে আগত বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকগন ফ্রি চিকিৎসা সেবা দিয়ে আসছেন। গলাকাটা চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষার নামে সাধারণ মানুষের কাছ থেকে অডেল অর্থ হাতিয়ে নিচ্ছেন না তারা। এই হাসপাতালের চিকিৎসা কেন্দ্রের অধিকাংশতেই প্রয়োজনীয় অবকাঠামো, প্রশিক্ষিত ডাক্তার, নার্স, ওয়ার্ড বয় ও টেকনিশিয়ান রয়েছে। জরুরী প্রয়োজনে রোগীদের জন্য দুটি এম্বুলেন্স রয়েছে। দেশের সংখ্যাগরিষ্ট নিম্ন ও মধ্যবৃত্ত পরিবারের মানুষ এই চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন না। ফলে এই হাসপাতালটিতে চিকিৎসাপ্রাপ্তীদের ভীড় ক্রমেই বাড়ছে।

গ্রামীন দারিদ্র জনগোষ্ঠির চিকিৎসা সেবায় এই হাসপাতালটিতে নিয়মিত ডেন্টাল বিশেষজ্ঞ (সার্জন) ডাঃ মোঃ জসিম উদ্দিন পাটওয়ারী দিনব্যাপী ফ্রি ডেন্টাল চিকিৎসা সেবা প্রদান করছেন। পাশাপাশি মেডিসিন ও মহিলা বিশেষজ্ঞ ডাক্তারগনও চিকিৎসাসেবা প্রদান করছেন। এই হাসপাতলটিতে গ্রামীন জনগোষ্টির চিকিৎসা সেবা নিশ্চিতে এক্সরে, প্যাথলজি সহ বিভিন্ন প্রকার রোগ নির্ণয়ের উন্নত মানের জন্ত্রপাতি রয়েছে। চিকিৎসাসেবার পাশাপাশি মজিদিয়া ট্রাস্ট ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদ্রাসার ও প্রতিষ্ঠাতা। এই হাসপাতালটিতে কর্মাচারী কর্মকর্তা সহ ১৫জন সেবা দিয়ে যাচ্ছেন। হাসপাতাল পরিচালনায় এই উপজেলার বিশিষ্ট সমাজসেবক কান্ট্রি ডিরেক্টর আলহাজ মাওলানা মোঃ মাহবুবুর রহমান, ফিন্যান্স ডিরেক্টর মোহাম্মদ বজলুর রহমান সহ এলাকার বিশিষ্ট সমাজসেবকগন সহাযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। হাসপাতালের সার্বক্ষনিক দায়িত্বপ্রাপ্ত প্রশাসনিক অফিসার মোঃ সিরাজুল ইসলাম জানান, মজিদিয়া ট্রাস্ট আইডিয়াল হাসপাতালটি দীর্ঘদিন যাবৎ বিনা মূল্যে উন্নত চিকিৎসা সেবা প্রদানে এগিয়ে যাচ্ছে ফলে প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিদিনই এই হাসপাতালটিতে রোগীর সংখ্যা বেড়েই চলছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে