২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিক্ষার্থীদের আন্দোলনে নূর, দাঁতভাঙা জবাব দেওয়ার হুমকি পাইকগাছায় ১০ টাকা মুল্যে চাল বিতরণ সরকারের জনবান্ধব... রাজশাহী কলেজে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে... শার্শায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু

চাঁদপুরে আবারও ভয়াবহ অগ্নিকান্ড ৭টি দোকান পুড়ে ছাই। প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি।

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর। সমকাল নিউজ ২৪

চাঁদপুর সদরের বাবুরহাট বাজারের ভয়াবহ অগ্নিকান্ডের রেশ পেরুতে না পেরুতেই ঐদিন প্রায় ৮ঘন্টার ব্যাবধানে গত ৯মার্চ গভীর রাতে সদর উপজেলার বালিয়া বাজারে এবার বৈদ্যুতিক সর্টসার্কিটের ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ ফরিদ আহম্মেদ এ প্রতিনিধিকে জানান, আগুন লাগার খবর পাওয়ার সাথে সাথে ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীদের সহায়তায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে।

তিনি আরও জানান তদন্ত সাপেক্ষে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারন করা হবে।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ একাধিক ব্যবসায়ীরা জানান, ৯মার্চ শনিবার রাতে তারা প্রতিদিনের ন্যায় দোকানপাট বন্ধ করে বাসায় চলে যায়। পরে রাত পৌনে বারটার সময় বাজারের পাশে অবস্থিত বালিয়া উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড কামাল ঢালী প্রথমে আগুন দেখতে পেয়ে চিৎকার করে উঠে এবং বাজারের অন্যান্য ব্যবসায়ীদের ঘুম থেকে জাগিয়ে তুললে ব্যবসায়ীরা খরব পান। ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, আব্দুল মজিদের মুদি দোকান, ডাক্তার আবু বকর ভ‚ইয়া ও সুলতান কবিরাজের ঔষধ ফার্মেসী, মোশারফ হোসেনের স্টেশনারী ও ফলের দোকান, রাখাল বাবুর সার ও কীটনাশকের দোকান, রাহুল শীলের সেলুন ও শাহ আলম কাজির মুদির দোকান। এই সকল প্রতিষ্ঠানগুলোর সমস্ত মালামাল পুরে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে বালিয়া ইউপির চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম মিজি জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে আসি। ফায়ার সার্ভিস ইউনিটের সাথে বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী তাৎক্ষণিক আগুন নিভানোর ভ‚মিকা না নিলে ক্ষতির পরিমান আরও বেড়ে যেতো।

তিনি আরও জানান, ধারনা করা হচ্ছে বৈদুৎতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে