১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
হাস্যোজ্জ্বল মুখে আদালতে নুসরাত হত্যার মূল... রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম মিয়া খলিফা! ঠাকুরগাঁওয়ে চিকিৎসকের দেওয়া ভূল ওষুধ খেয়ে গর্ভের... যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন...

চাঁদপুরে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি; আহত ৫

 কাজী নজরুল ইসলাম, চাঁদপুর সমকাল নিউজ ২৪

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার উত্তরাঞ্চল দিয়ে গত বুধবার ২০ মার্চ বিকেলে হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বসতবাড়ি লন্ডভন্ড সহ শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি ও ৫ জন শ্রমিক আহত হয়েছেন। এছাড়া বিদ্যুতের কয়েকটি খুঁটি উপড়ে পড়ায় বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। এই উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের একাধিক ব্যক্তি  জানান, হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বালিথুবা বেপারী বাড়ির আবুল কালামের বসতঘর লন্ডভন্ড হওয়া সহ একাধিক লোকের বসতঘর পড়ে গেছে। ঝড়ের কবলে পড়ে এলাকার এফএনএফ ব্রিক ফিল্ডের মো. মোস্তফা কামাল, মাইকেল, সুজন সহ ৫ জন শ্রমিক আহত হয়।

এছাড়া ঐ গ্রামের বেশ কয়েকটি টিনের চাল পাশবর্তী ধানক্ষেতে উড়িয়ে নিয়ে যায়। এলাকার বিভিন্ন স্থানে বিদ্যুতের বেশ কয়েকটি খুঁটি উপড়ে যাওয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন রয়েছে। শিলা বৃষ্টিতে চাষাবাদকৃত ধান ও ইক্ষুসহ বিভিন্ন ধরনের সবজি ক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কৃষকরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ “সমকাল নিউজ ২৪ ডট কম” প্রতিবেদককে বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে কালবৈশাখী ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি অবহিত করেছে। ক্ষতিগ্রস্তদের ত্রান ও দুর্যোগ মন্ত্রনালয় থেকে সহায়তা করা হবে।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে