১৯শে মার্চ, ২০১৯ ইং ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
রাকসু আন্দোলন মঞ্চকে আলোচনা সভা করতে দেয়নি প্রশাসন কালাইয়ে আ.লীগের দু”পক্ষের সংঘর্ষে ঘটনায় ইউপি... রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে প্রিসাইডিং অফিসারসহ নিহত ৭ নওগাঁর ১০ উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্রে ভোটার... রাতের আঁধারে ঘুম থেকে জাগিয়ে হত্যা

চাঁদপুরে জাটকা রক্ষায় প্রয়োজনে র‌্যাব বিজিপি মোতায়েন থাকবে জেলা — প্রশাসক।

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেছেন, এ বছর জাটকা রক্ষর্থে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে। প্রয়োজনে নদীতে র‌্যাব এবং বিজিবি মোতায়েন করা হবে এবং আমি সুপারিশ করবো যেনো নদীতে ওই সময় নৌ-বাহিনীও মোতায়েন করা হয়।

তিনি সভা গত বুধবার ২৭ ফেব্রুয়রী সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাটকা রক্ষা বিষয়ক টাস্কফোর্স কমিটির সভায় সভাপতির বক্তব্য এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১লা মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস ইলিশসহ সকল ধরনের মাছ আহরণ নিষিদ্ধ। জাটকা রক্ষা করতে নদী তীরবর্তী কিছু গুরুত্বপূর্ণ স্থান রয়েছে সেখানে আমরা নিরাপত্তা চৌকি গঠন করতে চাই। বড় স্টেশন মোলহেডে একটি স্থায়ী ক্যাম্প থাকবে এবং মতলব উত্তর থেকে হাইমচর পর্যন্ত পরো এলাকা জুড়ে নিরাপত্তা জোরদার থাকবে।

তিনি আরো বলেন, বিশেষ কিছু খাল রয়েছে যেখান থেকে জাটকা নিধন করার নৌকা বের হয়। আর ওইসব জায়গা চিহ্নিত করে, তা বন্ধ রাখতে হবে যেন সেখান দিয়ে নৌকা বের হতে বা ঢুকতে না পারে। কারেন্ট জাল বন্ধ করার জন্য এখন থেকেই কঠোর পদক্ষেপ নিতে হবে।

যেসব জেলেরা নদীতে কোনো অপকর্ম বা জাটকা নিধন করে না তাদের তালিকা দেওয়ার জন্য মৎস্য সমিতির কর্মকর্তাদের জেলা প্রশাসক নির্দেশ দেন

এ সময় বক্তব্য রখেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, নৌ-পুলিশ সুপার জমশের আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা মৎস কর্মকর্তা আসাদুল বাকি সহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে