১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পাওনা টাকাকে কেন্দ্র করে হা’মলায় আহত... অ’পহরণের ৫ দিন পর ঠাকুরগাঁও থেকে তরুণীকে উ’দ্ধার বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট... র‌্যাবের অ’ভিযানে ২৫৬০ পিস ই’য়াবাসহ ব্যবসায়ী... দুর্গাপুরে হা-ডু-ডু প্রতিযোগিতা

চাঁদপুরে নৌ-দু’র্ঘটনা রোধে মাঝিদেরকে লাইফ জ্যাকেট বিতরণ

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর, সমকালনিউজ২৪

চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর পশ্চিম পাড়ে প্রায় ৩০টি চরাঞ্চল রয়েছে। এসব চরাঞ্চলের মানুষ বর্ষাসহ বছরের বার মাসেই ট্রলার দিয়ে যাতায়াত করেন। জীবনের ঝুঁকি নিয়ে ট্রলার মাঝিসহ যাত্রীদের বিষয়টি বিবেচনা করে এই প্রথম জেলা প্রশাসনের পক্ষ থেকে মাঝিদেরকে লাইফ জ্যাকেট বিতরণ করেন চাঁদপুরের জেলা প্রশাসন। যাত্রী-ট্রলার বৃদ্ধি ও নৌ দুর্ঘটনা রোধে গত ২৬ আগস্ট সোমবার দুপুর দেড়টায় শহরের বড় স্টেশন মোলহেডে ট্রলার মাঝিদের মাঝে লাইফ জ্যাকেট বিতরণ করা হয়।

লাইফ জ্যাকেট বিতরণ কালে উপস্থিত শতাধিক মাঝিদেরকে নিয়ে সচেতনতামূলক মতবিনিময় সভায় চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল-মাহমুদ জামান বলেন, পদ্মা-মেঘনা নদীর চাঁদপুর অংশে বর্ষায় অধিক পানি প্রবাহের কারনে নদী এখন উত্তাল। গত ২৫ আগষ্ট রোববার দিনগত রাতেও ট্রলার ডুবি হয়ে ২ জনের প্রানহানি ঘটেছে। তাই নদীতে ভ্রমণকারী পর্যটক ও খেয়ার মাঝিদের নিরাপত্তার জন্য ট্রলার মাঝিদের কে ১শ’টি লাইফ জ্যাকেট দেয়া হয়েছে। নদীতে ভ্রমণকারী পর্যটক ও নদী পারাপারের যাত্রীসাধারণকেও আরো সচেতন হওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। আরও বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম ও উজ্জ্বল হোসেন, নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের, পৌরসভার বাজার কর্মকর্তা জহির সহ সাংবাদিকবৃন্দ।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে