১৮ই এপ্রিল, ২০১৯ ইং ৫ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
যৌতুক দাবী করায় বরকে ন্যাড়া করে ফেরত পাঠালো কনে পক্ষ খুলনা সার্কিট হাউসে মতবিনিময় সভায় নিমন্ত্রন পেলেন... লাইভে কুরআন ছিড়ে টয়লেটে নিক্ষেপ সেফুদার, ফাঁসি দাবী বরগুনায় মানবিক সহায়তা’১৯ প্রকল্পের শিক্ষণ কর্মশালা... অনগ্রসর শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও খেলার সামগ্রী...

চাঁদপুরে নৌ-পুলিশের অভিযানে জাটকাসহ স্পীড বোর্ড আটক

 কাজীনজরুলইসলাম,চাঁদপুর সমকাল নিউজ ২৪

চাঁদপুর নৌ-পুলিশ মেঘনা নদীতে জাটকা রক্ষা অভিযান চালিয়ে জাটকাসহ ইলিশ পাচারকারী চক্রের একটি স্পীড বোর্ড জব্দ করেছে।

মঙ্গলবার ২ এপ্রিল রাত সাড়ে বারোটায় চাঁদপুর নৌ থানার এ এস আই মনির হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে আটক করা হয়। নৌ-পলিশ সূত্রে জানাযায়, প্রতিদিনই পদ্মা মেঘনায় ঢাকা-মাওয়া রুটের কিছু অসাধু চক্র ভাড়ায় চালিত স্পীড বোর্ড নিয়ে জেলেদের কাছ থেকে জাটকা নিয়ে তা পাচার করতো। তারা সক্রিয় ভাবে দীর্ঘ দিন যাবৎ এই জাটকা স্পীড বোর্ডে পাচার করে দেশের ইলিশ সম্পদ নষ্ট করছিল।

চাঁদপুর নৌ-পুলিশ সুপারের নির্দেশে এবং নৌ-থানা অফিসার্স ইনচার্জ এর দিক নির্দেশনায় ঐ দিন গভীর রাতে নদীতে অভিযান চালালে জাটকাসহ স্পীড বোর্ড আটক করা হয়। আটককৃত স্পীড বোর্ডটির দাম আনুমানিক ১০ লাখ টাকা।

এ বিষয়ে ভ্রাম্যমান কোর্ট পরিচালনাকারী নির্বাহি ম্যাজিষ্ট্রেট আজিজুর নাহার জানান, চাঁদপুর নৌ-থানা কর্তৃক জাটকা সংরক্ষণ অভিযানে প্রায় ২শত৫০কেজি জাটকা ইলিশসহ একটি স্পীড বোর্ড আটক করা হয়। জাটকাগুলো স্থানীয়দের মাঝে বিতরন করা হয়।

এদিকে আটক স্পীড বোর্ডটি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নৌ-থানার হেফাজতে রাখার নির্দেশনা দেন।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে