২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে... নিজ দায়িত্বে শহর ও গ্রামকে পরিষ্কার না রাখলে মোবাইল... কোটচাঁদপুরে হেলমেট ছাড়া মিলবে না বাইকের তেল উজিরপুরের নারী নি’র্যাতনকারী সেই ওসি ও কনস্টেবলের... বালিয়াডাঙ্গীতে প্রাথমিক শিক্ষকদের ০৭ দফা দাবিতে...

চাঁদপুরে সফটওয়্যারের মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় আনা হবে। —জেলা প্রশাসক মাজেদুর রহমান খাঁন

 কাজী নজরুল ইসলাম,চাঁদপুর সমকালনিউজ২৪

চাঁদপুরের জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খাঁন বলেন, দেশের আইন-শৃঙ্খলা উন্নয়নে এখন থেকে আমরা একটা সফটওয়্যার ব্যবহার করবো। যারা সরকারের বিরুদ্ধে কাজ করবে তাদেরকে আইনের আওতায় আনা সহজ হবে। চাঁদপুর জেলার মানুষের শান্তি বিনির্মাণে আমরা কাজ করছি। স’ন্ত্রাস ও মা’দকমুক্ত আন্দোলন বাংলাদেশ নামে সংগঠন করেছি। এ সংগঠনের মাধ্যমে আমরা সুন্দর পরিবেশ সৃষ্টি করবো। আমাদের ম্যাজিস্ট্রেটেদের বলা আছে তৃণমূলের মানুষের সাথে কথা বলবে। বাড়ি বাড়ি গিয়ে মানুষের সমস্যা ও সমাধানের চেষ্টা করা। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি গত ৮ সেপ্টেম্বর রোববার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত মাসিক আইন শৃংখলা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, চট্টগ্রাম বিভাগ নিয়ে যখন কথা হয় তখন ১১ জেলার মধ্যে বলাবলি হয় চাঁদপুর একটা মডেল। নদীতে মাছ নিয়ে, আইনশৃঙ্খলা উন্নয়নসহ যে কোন বিষয় নিয়ে কথা উঠলো সেখানে চাঁদপুরকে বলা হয় মডেল জেলা। সাম্প্রতিক কিছু ঘটনা চাঁদপুরে ঘটেছে যা চিন্তা করা যায় না। সেখানে বিভিন্ন অপরাধ চক্র এমন কিছু ঘটনা করে ফেলে। যেখানেই কোন ঘটনার তথ্য পাবেন, সেখানেই ব্যবস্থা নিয়ে সমাধান করতে হবে। এজন্য আমাদের সকলের উচিত যার যার অবস্থান থেকে সচেতন হওয়া। মতলব দক্ষিণে এক শিক্ষার্থীর মাথা কেটে হত্যা প্রসঙ্গে বলেন, মতলব দক্ষিণে এক শিক্ষার্থীর মাথা কেটে বিচ্ছিন্ন করার ঘটনা যাতে পুনরাবৃত্তি না হয় সে জন্য পুলিশ প্রশাসনকে কঠোর হতে হবে। নারী নির্যাতনের ঘটনাগুলো খতিয়ে দেখলে দেখাযাবে সাধারণ ঘটনাগুলো বড় রুপ নিচ্ছে। আমাদের আরো বেশি সচেতন হতে হবে যাতে ছোট-খাটো বিষয় বড় রূপ নিতে না পারে।

সভায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট (এডিএম) আবদুল্লাহ আল মাহমুদ জামান, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এনএসআই যুগ্ম-পরিচালক মো. আজিজুল হক, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ন‚রুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা চেয়ারম্যান ন‚র হোসেন পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাসুদুর রহমান, চাঁদপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. ছিদ্দিকুর রহমান ঢালী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াস উদ্দিন, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ উল্যাহ চৌধুরী, শাহরাস্তি পৌরসভার মেয়র আঃ লতিফ গাজী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি সুভাষ রায়, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নূরুল হক, চাঁদপুর পাসপোর্ট কর্মকর্তা মো. তাজবিল্লাহসহ স্থানীয় সকল দপ্তরের কর্মকর্তাগণ।

 

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে