৩রা এপ্রিল, ২০২০ ইং ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
টাকার অভাবে খাবার কিনতে পারছেন না,প্রতিবেশীদের কাছে... করোনা পরিস্থিতিতে আর্তমানবতার সেবায় এগিয়ে এলেন জসিম... মহিপুরে হতদরিদ্রদের মাঝে কোষ্টগর্ডের খাবার সামগ্রী... বালিয়াডাঙ্গীতে ৩ ঘন্টা নিত্য প্রয়োজনীয় দোকান খোলা... জামালপুরে ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টের ভেতরে বিদ্যুৎ...

চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম আয়োজন

  সমকালনিউজ২৪

কাজী নজরুল ইসলাম,চাঁদপুর ::

চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিশুদের বই পড়া উৎসব ও মা সমাবেশের এক ব্যতিক্রম আয়োজন করেছে লাইট ফর হিউম্যানিটি। মহান ২১ ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুক্রবার বিকালে জেলা শহরের উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সংগঠনটির সভাপতি রাজ আরিফের সভাপতিত্বে প্রধান অতিথি চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, শৈশব থেকেই বই পড়ার প্রতি শিশুদের আগ্রহী হতে উৎসাহ দিতে হবে। এ সময় পাঠ্য বইয়ের বাহিরে রুচিশীল ও মানসম্মত শিশুতোষ বই অবশ্যই তাদের হাতে তুলে দিতে মা এবং বড়রা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। বই শিশুদের নিজেদের সমৃদ্ধ করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারে।

লাইট ফর হিউম্যানিটির সাধারণ সম্পাদক মো: সালাউদ্দিন ও সংগঠক সাদিয়া আফরিন ইভার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাংবাদিক ফারুক আহম্মেদ কালেরকন্ঠ শুভ সংঘ, জেলা শাখার সভাপতি লায়ন মাহমুদ হাসান খান, সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষ, কেন্দ্রীয় সংগঠক মহিউদ্দিন শ্রাবণ প্রমুখ। শিশুদের মধ্যে বই পড়া উৎসব ও মা সমাবেশে কথা সাহিত্যিক এমদাদুল হক মিলনের বেশ কয়েকটি শিশুতোষ বই উপস্থিত শিশুদের হাতে তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্যরা। পরে উৎসব মুখর পরিবেশে শিশুরা এসব বই থেকে গল্প পাঠ করে শুনালে উপস্থিত অতিথিবৃন্দ মা ও শ্রোতাদের মুগ্ধ করে।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে