২৫শে এপ্রিল, ২০১৯ ইং ১২ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
মিলার স্বামীকে খোলামেলা ছবি পাঠাতেন নওশীন! অবশেষে শপথ নিলেন আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরগুনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে মানববন্ধন মঠবাড়িয়ায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে... মধ্যরাতে বন্ধ হচ্ছে ২২ লাখ ৩০ হাজার সিম

চাঁদপুরে হারবাল ও ফার্মিসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান। ২২ হাজার টাকা জরিমানা সহ প্রচুর ভেজাল ঔষধ ও খাবার স্যালাইন জব্দ।

 কাজী নজরুল ইসলাম / চাঁদপুর জেলা প্রতিনিধি। সমকাল নিউজ ২৪

চাঁদপুরে সরকার কর্তৃক অনুমোধীহীন ভেজাল ঔষধি পন্যে বিক্রি বন্ধে গত সোমবার ভ্রাম্যমান আদালত শহরের বেশ কয়েকটি হারবাল ঔষদ ও ফার্মিসিতে এ অভিযান চালায়।

জেলা শহরের কুমিল্লা রোডের চক্ষু হাসপাতালের সামনে কলকাতা হারবাল ঔষদ নামের প্রতিষ্ঠান সহ আরো একটি দোকানে, পুরান বাজার লোহারপোল এলাকার ভাই ভাই মেডিসিন দোকানে এ অভিযান চালায়। অভিযান চলাকালে ঐ সকল ফার্মিসিতে ও হারবাল ঔষধ ব্যবসা প্রতিষ্ঠানে ভেজাল ঔষধ বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে নগদ ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভেজাল ও সরকার কর্তৃক অনুমোদনবিহীন প্রচুর ঔষধ ও খাবার স্যালাইন জব্দ করা হয়। জব্দকৃত ঔষধের আনুমানিক মূল্য ৩৫ থেকে ৪০ হাজার টাকা।

এ সময় ভেজাল ঔষধ বিক্রি করার অপরাধে ঐ প্রতিষ্ঠানের সত্যাধিকারী মোঃ শহিদুল ইসলামকে ঔষধ আইন ১৯৪০ এর ১৮-গ ধারায় নগদ আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচলানা করেন, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্র্যেট মো. মাহাবুবুর রহমান। অভিযান চলাকালীন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ঔষধ প্রশাসণ সুপার মৌসুমী আক্তার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর পেসকার জহিরুল ইসলামসহ মডেল থানার পুলিশ সদস্যরা।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে