২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
সিলেটে সাংবাদিক বুলবুলকে গ্রে’ফতারে নিন্দা জ্ঞাপন... দুর্গাপুরে রেমন্ড আরেং কে সংবর্ধনা আমতলীতে ব’জ্রপাতে দুই ভাই নি’হত ঝালকাঠির সাংবাদিক আজমীরকে তথ্য প্রযুক্তি আইনের... বিএসএফের নি’র্যাতনে, ঠাকুরগাঁওয়ের এক রাখালকে...

চাঁদপুরে হারবাল ও ফার্মিসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান। ২২ হাজার টাকা জরিমানা সহ প্রচুর ভেজাল ঔষধ ও খাবার স্যালাইন জব্দ।

 কাজী নজরুল ইসলাম / চাঁদপুর জেলা প্রতিনিধি। সমকালনিউজ২৪

চাঁদপুরে সরকার কর্তৃক অনুমোধীহীন ভেজাল ঔষধি পন্যে বিক্রি বন্ধে গত সোমবার ভ্রাম্যমান আদালত শহরের বেশ কয়েকটি হারবাল ঔষদ ও ফার্মিসিতে এ অভিযান চালায়।

জেলা শহরের কুমিল্লা রোডের চক্ষু হাসপাতালের সামনে কলকাতা হারবাল ঔষদ নামের প্রতিষ্ঠান সহ আরো একটি দোকানে, পুরান বাজার লোহারপোল এলাকার ভাই ভাই মেডিসিন দোকানে এ অভিযান চালায়। অভিযান চলাকালে ঐ সকল ফার্মিসিতে ও হারবাল ঔষধ ব্যবসা প্রতিষ্ঠানে ভেজাল ঔষধ বিক্রির অপরাধে ৩ প্রতিষ্ঠানকে নগদ ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভেজাল ও সরকার কর্তৃক অনুমোদনবিহীন প্রচুর ঔষধ ও খাবার স্যালাইন জব্দ করা হয়। জব্দকৃত ঔষধের আনুমানিক মূল্য ৩৫ থেকে ৪০ হাজার টাকা।

এ সময় ভেজাল ঔষধ বিক্রি করার অপরাধে ঐ প্রতিষ্ঠানের সত্যাধিকারী মোঃ শহিদুল ইসলামকে ঔষধ আইন ১৯৪০ এর ১৮-গ ধারায় নগদ আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচলানা করেন, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্র্যেট মো. মাহাবুবুর রহমান। অভিযান চলাকালীন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ঔষধ প্রশাসণ সুপার মৌসুমী আক্তার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর পেসকার জহিরুল ইসলামসহ মডেল থানার পুলিশ সদস্যরা।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
চাঁদপুর বিভাগের সর্বশেষ
চাঁদপুর বিভাগের আলোচিত
ওপরে