২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিশ্ব নদী রক্ষা দিবস পালিত চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে...

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

 নিজস্ব প্রতিনিধিঃ সমকালনিউজ২৪
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে মানববন্ধন

সরকারি চাকরিসহ সব চাকরিতে প্রবেশের বয়স সীমা ৩৫ বছর করার দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

 

মানববন্ধনে বক্তরা বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার সুপারিশ করেছিল। এটি এখনও বাস্তবায়িত হয় নি। পরিপ্রেক্ষিতে আগামী ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে এ বিষয়ে আইন পাস করার দাবি জানান বক্তারা।

 

আয়োজক সংগঠক সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, আমরা সাত বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছি। সম্পূর্ণ অসহিংস পন্থায় এই দাবিতে আমরা আন্দোলন করছি।

 

তিনি জানান, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি নিয়ে তারা রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করেছেন। তার বিশ্বাস, সরকার তাদের নির্বাচনী ইশতেহারের অঙ্গীকার অনুযায়ী শিগগিরই এই দাবি মেনে নেবে।

 

একই দাবিতে নতুন জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সঙ্গে চাকরিপ্রার্থীরা দেখা করেছেন জানিয়ে সংগঠনের যুগ্ম আহ্বায়ক হারুন-অর-রশিদ বলেন, প্রতিমন্ত্রী আমাদের বলেছেন, তোমাদের দাবি যৌক্তিক এবং দ্রুত সময়ে তা বাস্তবায়ন করা হবে। মানববন্ধনে কয়েকশ’ চাকরিপ্রার্থী ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে