১৮ই নভেম্বর, ২০১৯ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
ঝালকাঠিতে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য... সাংবাদিক রাহাদ সুমন বানারীপাড়া উপজেলায় ম্যানেজিং... মতলব দক্ষিণের নবাগত ইউএনও ফাহমিদা হক মির্জাপুরে ই’ভটিজিং বা’ল্যবিবাহ মা’দক জ’ঙ্গীবাদ... নবান্ন উপলক্ষে মাছের মেলা

চারঘাটে সরকারী জমি দ’খল করে পাকা ভবন নির্মাণ

 নিজস্ব প্রতিবেদক,চারঘাটঃ সমকালনিউজ২৪

রাজশাহীর চারঘাটের ফতেপুর বাজারে শ্রী মন্টু কুমার নামের এক প্রভাবশালী দখলদার সরকারী জমি দ’খল করে পাকা ভবন নির্মাণ করছেন বলে অ’ভিযোগ পাওয়া গেছে। এ নির্মাণ কাজ বন্ধের জন্য এলাকাবাসী চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বরাবরে অ’ভিযোগ করেছেন। কিন্তু এলাকাসীর বাধা সত্ত্বেও কিছু ক্ষমতাসীন দলের নেতার মদদে ওই জমিতে পাকা দোকান ঘরের নির্মাণ কাজ বন্ধ হচ্ছে না।

জানাগেছে, উপজেলার শলুয়া ইউনিয়নের ফতেপুর বাজারে রাস্তার পাশে সরকারী খাস খতিয়ানের জমি রয়েছে। ওই জমিতে গত ২৫ দিন পূর্বে শ্রী মন্টু নামের এক প্রভাবশালী দখলদার প্রায় ৬ টি পাকা দোকানঘর নির্মাণ কাজ শুরু করে। স্থানীয় লোকজন সরকারী জমি দখল করে পাকা ভবন নির্মাণে বাধা দেয়। কিন্তু স্থানীয় লোকজনের কথা আমলে নেয়নি প্রভাবশালী দখলবাজ মন্টু। সবশেষে কয়েকদিন আগে এলাকাবাসী পাকা ভবন নির্মাণ কাজ বন্ধের জন্য সহকারী কমিশানার (ভুমি) বরাবর অ’ভিযোগ দেয়।

অ’ভিযোগের ভিত্তিতে সহকারী কমিশনার(ভূমি) আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। কিন্তু এতকিছুর পরেও ঐ দখলবাজ শ্রী মন্টু কিছু স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাদের মদদে পুনরায় রাতে অন্ধকারে কাজ শুরু করেছেন। তিনি মাঝে মধ্যেই সবার অগোচরে একটু একটু করে কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে এলাকাবাসী অ’ভিযোগ করেছেন।

এ ব্যাপারে শলুয়া ইউনিয়নের ঐ ওয়ার্ডের কমিশনার আইয়ুব আলী জানান, সরকারী জমি দখল করে এভাবে এতগুলো পাকা দোকানঘর নির্মান ঠিক না। এলাকাবাসী বিষয়টা ভূমি অফিসে জানিয়েছে। ভূমি অফিস থেকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

এ বিষয়ে দোকান ঘর নির্মাণকারী শ্রী মন্টু কুমার বলেন, সরকার আমাদের জমি দখল করে রাস্তা তৈরি করেছে। আর তাই আমিও সরকারী জমি কিছুটা নিয়ে দোকান ঘর নির্মাণ করছি। এটা অ’বৈধ কিছু না।

চারঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আনিসুর রহমান ট্রেনিং এ থাকায় এ বিষয়ে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে এ ব্যাপারে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক বলেন, সরকারী খাস খতিয়ানের জমিতে কোনো মতেই কাউকে পাকা ভবন নির্মাণ করতে দেয়া হবে না। খুব দ্রুত ওই অ’বৈধ স্থাপনার বি’রুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

‘বিদ্রঃ সমকালনিউজ২৪.কম একটি স্বাধীন অনলাইন পত্রিকা। সমকালনিউজ২৪.কম এর সাথে দৈনিক সমকাল এর কোন সম্পর্ক নেই।’

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
রাজশাহী বিভাগের সর্বশেষ
ওপরে