১৪ই অক্টোবর, ২০১৯ ইং ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বরগুনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত... বরগুনায় বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের লাঠিচার্জ॥... আমতলীতে সময় মেডিকেয়ার এন্ড হসপিস এর ক্লিনিক্যাল... ঠাকুরগাঁও সদর উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে... সনাতন ধর্মালম্বিদের আজ কোজাগরী লক্ষ্মীপূজা

চুনারুঘাটে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

 এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি। সমকালনিউজ২৪

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের সুতাং নদী থেকে বালু ও বিভিন্ন গ্রামের ফসলী জমি থেকে মাটি ব্রিকস ফিল্ডে পরিবহনের কারণে রাস্তাঘাট ও পরিবেশ ধ্বংসের কারণে এলাকাবাসী ফুঁসে উঠেছে।

রাস্তাঘাটে গ্রামবাসী ও স্কুল কলেজগামী ছাত্রছাত্রীরা চলাচল করতে না পারার কারণে ইউনিয়নের ৪টি গ্রামের লোকজন (২৮ জানুয়ারী) সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত মানববন্ধন করেছে। মানববন্ধন থেকে রাস্তাঘাট দিয়ে বালু ও মাটি পরিবহন বন্ধের দাবী জানিয়েছে গ্রামবাসী। অন্যতায় তারা রাস্তাঘাট বন্ধ করে দেয়ারও হুমকি দিয়েছে।

স্থানীয়রা জানায়, উপজেলার পশ্চিম দেওরগাছ, বনগাঁও, নয়ানীসহ বিভিন্ন এলাকা থেকে দীর্ঘদিন ধরে একটি চক্র ফসলী জমির মাটি কিনে আমতলী সতং রেল লাইনের পাশের রাস্তা দিয়ে স্থানীয় কয়েকটি ব্রিকফিল্ডে পরিবহন করছে। পাশাপাশি সুতাং নদীর বালি এ রাস্তা দিয়ে পরিবহনের কারণে রাস্তাঘাট একেবারে নষ্ট হয়ে গেছে। ধুলো বালিতে একাকার হয়ে গেছে রাস্তা ও মাঠঘাট। এতে এলাকার স্কুল কলেজগামী কোমলমতি ছাত্রছাত্রীসহ মানুষজন চলাফেরা করতে পারছেনা। ধুলাবালি কারণে শিশুরা কাপড় পড়ে স্কুলে যেতে চাইলে স্কুলে গিয়ে কাপড় খুলে পরিস্কার করতে হয়।

এমনকি ধুলাবালির কারণে ছোট ছোট শিশুরা এ রাস্তা দিয়ে হাটা চলা করতে গেলে তাদের কোমড় পর্যন্ত ধুলায় একাকার হয়ে যায়। এতে শিশুরা প্রতিদিন ধুলায় মেখে বাসা বাড়ি ও স্কুলে যাচ্ছে। এ অবস্থায় ঐ এলাকার ৪টি গ্রামের মানুষ বিক্ষোব্ধ হয়ে উঠে।

(২৮ জানুয়ারী) সোমবার সকালে তারা প্রথমে ঐ রাস্তায় ও পরে দেওরগাছ আদর্শ বাজারে মানববন্ধন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন এলাকার মুরব্বী আইয়ূব আলী, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন মোল্লা, আকবর আলী, সোহেল মিয়া, যুবলীগ সদস্য লুৎফুর রহমান, জসিম মিয়া, সেলিম মিয়া, নয়ন মিয়া, জাসেম মিয়া, কাজল মিয়া, শামসু মিয়া, আহাদ মিয়া, কলেজ শিক্ষার্থী আফজল মিয়াসহ অনেকেই।

তারা অনতিবিলম্বে ঐ রাস্তা দিয়ে মাটি ও বালি পরিবহন বন্ধের দাবী জানিয়েছে। অন্যতায় তারা এ রাস্তা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে। প্রয়োজনে গ্রামবাসী উপজেলা প্রশাসন ঘেরাও করা হবে বলেও হুশিয়ারী দেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
হবিগঞ্জ বিভাগের সর্বশেষ
হবিগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে