২০শে মার্চ, ২০১৯ ইং ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
শিক্ষার্থীদের আন্দোলনে নূর, দাঁতভাঙা জবাব দেওয়ার হুমকি পাইকগাছায় ১০ টাকা মুল্যে চাল বিতরণ সরকারের জনবান্ধব... রাজশাহী কলেজে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত মির্জাগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে... শার্শায় ট্রাকের চাপায় মোটরসাইকেল চালকের মৃত্যু

চুরির মোবাইলে সেলফি তুলে বেড়াচ্ছেন চোর, খুঁজে পাচ্ছে না পুলিশ

 অনলাইন ডেস্কঃ সমকাল নিউজ ২৪
চুরির মোবাইলে সেলফি তুলে বেড়াচ্ছেন চোর, খুঁজে পাচ্ছে না পুলিশ

রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করেন ৬০ বছরের ফেরদৌসি বেগম। খুব শখের বসে মাত্র মাস খানেক আগে একটি স্মার্টফোন কিনেছেন তিনি। কিন্তু গত তিন সপ্তাহ ধরে তার শখের মোবাইল ফোনটি ব্যবহার করছেন অন্য একজন।

শুধু ব্যবহারই করছেন না, ফোনে নানা রকমের স্টাইলে সেলফি তুলে বেড়াচ্ছেন ওই ব্যক্তি। আর এটা দেখে আক্ষেপে ফেটে পড়ছেন ফেরদৌসি বেগম ও তার পরিবারের সদস্যরা। একইসঙ্গে ফোনে খোলা রাখা ই-মেইল অ্যাকাউন্টি নিয়েও চিন্তিত হয়ে পড়েছেন তারা। কারণ সেই ই-মেইলের মাধ্যমে যেকোনো ধরনের সমস্যায় পড়তে পারেন ফেরদৌসি বেগম।

তবে ফেরদৌসি বেগমকে এত চিন্তায় ফেলেছেন পরিচিত কেউ নন। এক চোর। সপ্তাহ তিনেক আগে ঘরের জানালার গ্রিল দিয়ে তার মোবাইলটি চুরি করে নিয়ে যায় চোর। আর সেই মোবাইলেই নিজের শত শত সেলফি ও ছবি তুলে দিব্যি আনন্দে ঘুরে বেড়াচ্ছেন চোর মহাশয়।

যেভাবে চুরি হয় মোবাইল

মোবাইল ফোনটি চুরির ঘটনার বর্ণনা দিয়ে ফেরদৌসি বেগম দৈনিক আমাদের সময় অনলাইনকে বলেন, ‘জানুয়ারি মাসের শেষের দিকে ভিভো ওয়াই অয়ান নাইন মডেলের ফোন কিনেছিলাম। অবদা রোডে আমাদের নিজেদের বাসা। এই বাসার দ্বিতীয় তলায় আমরা থাকি। গত ৭ ফেবুয়ারী রাত ৩টা থেকে ভোর সাড়ে ৫টার মধ্যে জানালা দিয়ে চোরে আমার মোবাইলটি চুরি করে নিয়ে যায়। আমার মোবাইলটি যেখানে রাখা ছিল আসলে সেখান থেকে শুধু মাত্র খালি হাতে সেটা জানালা দিয়ে নেওয়া সম্ভব নয়। চোরে হয়তো কিছু একটা ব্যবহার করে আমার মোবাইলটি নিয়ে গেছে।

যেভাবে ধরা পড়ল চোরের সেলফি

চোরের সেলফির বিষয়টি সম্পর্কে ফেরদৌসি বেগম বলেন, ‘৭ ফেব্রুয়ারি রাতে আমার মোবাইলটি চুরি হওয়ার পর ৮ তারিখ সারা দিন আমি বাসায় নানা জায়গায় খোঁজাখুঁজি করেছি। কিন্ত কোথাও না পেয়ে অবশেষে নিয়তি মেনে নেই। যে চোরে নিয়েছে আর কিছু করার নাই। আমি এ বিষয়ে পুলিশের কাছেও যায়নি।’

ফেরদৌসি বেগম বলেন, ‘তবে ৯ ফেবুয়ারি আমার ই-মেইলে আমি অপরিচিত এক ব্যক্তির অনেকগুলো ছবি দেখতে পাই। তখন আমি বুঝতে পারি যে, আমার মোবাইলে গুগল ড্রাইভে তো মোবাইলের ক্যামেরায় তোলা সব ছবি অটো সেভ হয়ে যায়। তার মানে চোরে আমার মোবাইলটিতে অন্য সিম তুলে নানা রকমের ছবি তুলছে। অর্থাৎ আমার মোবাইলটি চোর ব্যবহার করছে।’

ফেরদৌসি বেগম আরও বলেন, ‘তখন আমি সাহস পাই যে, যেহেতু চোরের কিছু ছবি পাওয়া গেছে। তাই এখন পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগ জানাতে পারি। এরপর আমি হাতিরঝিল থানায় গিয়ে মোবাইল হারানো সংক্রান্তে একটি সাধারণ ডায়েরি ( জিডি) দায়ের করি। জিডি নাম্বার ৪০২’।

চুরি করা মোবাইলে যেসব ছবি তুলেছেন চোর

ফেরদৌসি বেগমের চুরি হওয়া সেই ফোন থেকে যেসব ছবি গুগল ড্রাইভের মাধ্যমে এসেছে ওই সব ছবি থেকে দেখা যায়, আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবক গোল গলা টি-শার্ট পড়ে একাধিক স্থানে সেলফি তুলেছেন। ওই একই যুবক একটি প্রাইভেট কারের সামনের সিটে বসেও একাধিক সেলফি ও ছবি তুলেছেন। আবার অন্য আর একটি ছবিতে ওই যুবকে প্রাইভেট কারের চালকের সিটেও বসে থাকতে দেখা গেছে।

‘চুরি করা ফোনটি দ্রুতই উদ্ধার হবে’

ফোন চুরির বিষয়ে জানতে চাইলে ফেরদৌসি বেগমের দায়ের করা সাধারণ ডায়েরির (জিডি) তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) তরিকুল বলেন, ‘ফোন চুরির ঘটনাটি তদন্ত চলছে। আমরা প্রযুক্তির সাহায্যে চোরাই ফোনসহ চোরকে গ্রেপ্তারের চেষ্টা করছি’।

এসআই আরও বলেন, ‘যেহেতু ওই চোরের কিছু ছবি পাওয়া গেছে। অর্থাৎ চোরাই মোবাইলে ছবি তোলা হচ্ছে, তাতে এটা স্পষ্ট যে ফোনটি সচল রয়েছে। তাই খুব দ্রুতই চুরি করা ফোনটি উদ্ধার করা সম্ভব হবে।’

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ওপরে