৫ই জুন, ২০২০ ইং ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চলতি মাসেই পোশাক শ্রমিক ছাঁটাই হবে : রুবানা হক বগুড়ায় সাংবাদিক অধ্যাপক মোজাম্মেল হকে’র মৃ’ত্যু সাবেক স্বাস্থ্যমন্ত্রীর জন্য দোয়া চেয়েছেন মোহনপুর... ভারত সীমান্তে পারমাণবিক অ’স্ত্রের সমাবেশ চীনের! এমপি ফজলে করিমের ভাইয়ের মৃ’ত্যুতে তথ্যমন্ত্রীর শোক!

ছাতকের ৪৩ মসজিদে ইফতারসামগ্রী বিতরন

  সমকালনিউজ২৪

মিলাদ হোসেন শুভ, ছাতক(সুনামগঞ্জ)প্রতিনিধি:

ছাতকের ৪৩ মসজিদে ইফতারসামগ্রী সরবরাহ করেন যুক্তরাজ্য প্রবাসী আশিকুল ইসলাম’র অর্থায়নে ও হাজী খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট’র সার্বিক সহযোগিতায় ৩য় দফা ইফতারসামগ্রী বিতরন করা হয়।

(কোভিড-১৯)করোনা ভাইরাস সংক্রমনে সমগ্র বিশ্বব্যাপি এখন লকডাউন চলছে।এহেন পরিস্হিতিতে শ্রমিক মেহনতি জনতা,মধ্যবিত্ত পরিবারগুলো অনেকটাই বেকায়দায় রয়েছে।সেসব মানুষের কষ্ঠের সীমা কিছুটা ভাগে নিতে লন্ডন মহানগর আ’লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক,বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি,বিগত সিংচাপইড় ইউপি’র উপ- নির্বাচনে বাংলাদেশ আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা কারী,

আলহাজ্ব খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট’র প্রতিষ্ঠাতা পরিচালক, দেশ-বিদেশে আওয়ামী পরিবার’র অন্যতম সদস্য, ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের বাসিন্দা,যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ঠ সমাজসেবক আশিকুল ইসলাম আশিক’র অর্থায়নে,আলহাজ্ব খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট এবং তাদের পরিবার’র সার্বিক সহযোগিতায় উপজেলার সিংচাপইড় ইউনিয়নের ৪৩টি জামে মসজিদের মুসল্লীয়ানদের মাঝে ইফতারসামগ্রী সরবরাহ করা হয়েছে।

শুক্রবার বিকেলে প্রবাসী আ’লীগ নেতা আশিকুল ইসলাম’র অর্থায়নে ও হাজী খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট’র পক্ষে গরু জবাই করে বিরানি তৈরি করে ও সাথে জিলাপি,নিমকী,খেজুর সহ প্যাকেটজাত করে ইউনিয়নের ৪৩ টি জামে মসজিদের মুসল্লিয়ানদের মধ্যে এসব ইফতারসামগ্রী বিতরন করা হয়েছে ।প্রতিটি জামে মসজিদে এসব খাদ্যসামগ্রী প্যাকেটজাত করে আলহাজ্ব খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট’র সদস্যবৃন্দ ও স্বেচ্ছাসেবীগন মসজিদে-মসজিদে গিয়ে পৌছে দেয়া হয়।

শুক্রবার হাজী খোয়াজ আলী জনকল্যান ট্রাস্ট’র সভাপতি যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব খোয়াজ আলীর আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এসকল খাদ্যসামগ্রী বিতরনী কার্যক্রমের সূচনা হয়।খাদ্যসামগ্রী বিতরনকালে ট্রাস্ট’র সহ-সভাপতি সাবেক মেম্বার চান মিয়া,সাবেক মেম্বার আলহাজ্ব আব্দুল মনাফ,মনোহর আলী,সাবেক মেম্বার আফজালুর রহমান,ব্যবসায়ী হামজা স্নেক বার’র পরিচালক রফিকুল ইসলাম,

স্হানীয় আব্দুল খালেক,আঙ্গুর মিয়া,মাওঃ মুফতি আলী আহমদ,আমিনুর রহমান,মঈন উদ্দীন,রহিমুল ইসলাম,সোহেল আহমদ,হেলাল আহমদ,সুলতান আহমদ,হোসাইন আহমদ,জামিল আহমদ সহ বিভিন্ন গ্রামের মহল বিশেষ এবং উপকারভোগী লোকজন অংশগ্রহন করেন।

যুক্তরাজ্যে অবস্হানরত বিশিষ্ঠ সমাজসেবক আশিকুল ইসলাম আশিক’র সাথে এ প্রতিনিধির মুঠোফোনে কথা হলে, তিনি জানান,করোনা ভাইরাসে যখন বিশ্বব্যাপি চরম হতাশা বিরাজ করছে,আমরা যখন লকডাউনে রয়েছি তথাপি নিজ জন্মভূমি’র অসহায় লোকজনের কথা বিবেচনা করে নিজের সাধ্যমতো পাশে থাকার লক্ষ্য নিয়ে নূন্যতম সহযোগিতা হিসেবে কিছুটা হলেও তাদের কাছে পৌছে দেওয়ার উদ্দেশ্যে এসব খাদ্য ও ৩য় দফায় ইফতারসামগ্রী সরবরাহ করা হয়েছে।তিনি আরো জানান,জনগনের সুখে-দুঃখে পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করে সিংচাপইড় ইউনিয়নে জনসেবা করার লক্ষ্যে জনপ্রতিনিধি হিসেবে মনোনীত হতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি।ভাগ্যে না থাকায় নির্বাচিত হতে পারিনি।তবুও ইউনিয়নের জনকল্যানে আমি সরে দাড়াইনি।অতীত,বর্তমান ও ভবিষ্যতে সকল ধরনের দূর্যোগ মোকাবেলায় আমার ও পরিবার এবং ট্রাস্ট’র যৌথ উদ্যোগে এসব খাদ্য ও ত্রানসামগ্রী বিতরন কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।ইতিমধ্যে, সিংচাপইড় ইউনিয়নের আইনাকান্দি গ্রামে প্রথম দফায় প্রায় দু’শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী,২য় দফায় ইউনিয়নের ৬’শ কর্মহীন ও অসহায় পরিবার’র মাঝে খাদ্যসামগ্রী সুষ্ঠু ও সুন্দরভাবে সামাজিক দুরত্ব বজায় রেখে বন্ঠন সম্পন্ন এবং ৩য় দফায় ইউনিয়নের ৪৩টি জামে মসজিদে প্রায় হাজারো প্যাকেট বিরানি সহ ইফতারসামগ্রী মুসল্লিয়ানদের মাঝে সরবরাহ সম্পন্ন হয়েছে। তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। পরিশেষে,সরকারের সকল বিধিবিধান মেনে চলার জন্য দেশের সকল জনগন’র প্রতিও আহবান জানান।ভবিষ্যতে ও তার এ অনুদান অব্যাহত থাকার প্রত্যাশা ব্যাক্ত করে সকল মহলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সুনামগঞ্জ বিভাগের সর্বশেষ
সুনামগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে