৩১শে মে, ২০২০ ইং ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বানারীপাড়ায় নদী ভাঙনের শিকার সেই ১২টি পরিবারের পাশে... দুর্গাপুরে বিনামুল্যে চিকিৎসাসেবা শুরু রাজাপুরে মা’দক ব্যবসায়ীরা পুলিশকে কুপিয়ে জখম!... পার্বতীপুরে কিশোরীকে অ’পহরনের দায়ে কা’রাগারে যুবক চাঁদপুরে করোনা উপসর্গে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন...

ছাতকে অগ্নিকান্ডে ১৩টি বসতঘর ভস্মিভূত ২০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি

 শংকর দত্ত/ছাতক সমকালনিউজ২৪

ছাতকে ভয়াবহ অগ্নিকান্ডে ১৩ টি বসত ঘর ভস্মিভুত হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের ঠারচৌকা গ্রামে। অগ্নিকান্ডের ঘটনায় ১৩টি পরিবারের বসতঘরসহ মামালাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বিকেলে গ্রামের চান্দ আলীর বসতঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে আশপাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনে আনার আপ্রান চেষ্টা করেও শেষ রক্ষা করতে পারেনি। আগুনে গ্রামের চেরাগ আলী, রহমত আলী, ফারুক মিয়া, নুরুল মিয়া, হোসাইন আহমদ, হাছাইন আহমদ, আব্দুস ছালাম, আবুল কালাম, আবুল মিয়া, আরজু মিয়া, এমরান মিয়া ও আব্দুল রহমানের বসতঘর মালামালসহ ভস্মিভুত হয়।

অগ্নিকান্ডের ঘটনায় কাতার প্রবাসী চান্দ আলীর ভিসাসহ পাসপোর্ট ও বিমানের ফিরতি টিকট পুড়ে গেছে বলে জানিয়েছেন। এ ছাড়া নগদ টাকা, আসবাব পত্র সহ মালামাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন। ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় সব হারিয়ে ১৩টি পরিবার বর্তমানে খোলা আকাশের নীচে অবস্থান করছে। খবর পেয়ে জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নির্মল চন্দ্র দেব, স্থানীয় ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, ইউপি সদস্য আঙ্গুর মিয়া, আব্দুল কদ্দুছ সুমন, আব্দুল হক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের শান্তনা দেন।

পরে অপেক্ষাকৃত বেশী ক্ষতিগ্রস্থ ও গরীব পরিবার চান্দ আলী চেরাগ আলী ও রহমত আলীকে এক বস্তা করে চাল ও নড়ত এক হাজার টাকা করে প্রদান করেন ইউপি চেয়ারম্যানসহ সদস্যবৃন্দ।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সুনামগঞ্জ বিভাগের সর্বশেষ
সুনামগঞ্জ বিভাগের আলোচিত
ওপরে