২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় ৫কেজি গাঁ’জাসহ এক ব্যবসায়ী গ্রে’ফতার চৌমুহনী পৌর নির্বাচনে আ’লীগ প্রার্থীর ইশতেহার ঘোষণা মির্জাপুরে ভাইয়ের হাতে বোন খু’ন; ঘাতক গ্রে’ফতার চাঁদপুরে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করায় ইসলামী... রাণীনগরে ২১ জন সি আই জি সদস্যদের মাঝে গরু হৃষ্টপুষ্ঠ করণ...

ছাতকে সাউথওয়েস্ট স্কুল এন্ড কলেজ উপজেলার শীর্ষে এসএসসি ও সমমান পরীক্ষায়

 শংকর দত্ত,ছাতক সমকালনিউজ২৪

ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে ১৬টি জিপিএ-৫ পেয়ে উপজেলার শীর্ষে রয়েছে সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। ১৬ টি জিপিএ-৫ লাভ করে ছাতক সিমেন্ট কারখানা উচ্চ বিদ্যালয় রয়েছে ২য় স্থানে এবং ১৫টি জিপিএ-৫ পেয়ে ৩য় স্থানে রয়েছে ছাতক সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়।

এসএসসি ও সমমান পরীক্ষায় ৫হাজার ৩৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৪ হাজার ৪৫৬ জন। জিপিএ-৫ লাভ করেছে ৯৬ জন শিক্ষার্থী।

উপজেলায় পাশের হার শতকরা ৮৩.৫৪ ভাগ। এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ৩হাজার ৯৭৫ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩হাজার ৪৭৬জন। জিপিএ-৫ লাভ করেছে ৭৫ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৭.৪৫ ভাগ।

গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ৭টি, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ৬টি, মঈনপুর উচ্চ বিদ্যালয় ৫টি, আনুজানী জনকল্যাণ উচ্চ বিদ্যালয় ৪ এবং সমতা উচ্চ বিদ্যালয়, পালপুর উচ্চ বিদ্যালয়, নতুনবাজার উচ্চ বিদ্যালয়, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ও গনিপুর উচ্চ বিদ্যালয় ১টি করে জিপিএ-৫ লাভ করেছে।

শতভাগ ফলাফল করেছে হায়দরপুর উচ্চ বিদ্যালয় ও বুরাইয়া উচ্চ বিদ্যালয়।

দাখিল পরীক্ষায় ১০৮৪ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৮২৪জন শিক্ষার্থী। জিপিএ-৫ লাভ করেছে ৩ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৭৬ ভাগ। দোলারবাজার দাখিল মাদ্রাসা ও শাহসূফী মোজাম্মিল আলী দাখিল মাদ্রাসা শতভাগ ফলাফল করেছে।

কারিগরি পরীক্ষায় ২৭৬ জনের মধ্যে কৃতকার্য হয় ১৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮ জন শিক্ষার্থী। এর মধ্যে চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় কারিগরী শাখায় ৫৬ জনের মধ্যে ৩৭ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। জিপিএ-৫ লাভ করেছে ১৭জন।

ছাতক টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে ২২০ জনের মধ্যে ১টি জিপিএ-৫ সহ কৃতকার্য হয়েছে ১১৯ জন শিক্ষার্থী।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ফলাফলে সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতে আরো ভাল ফলাফল করতে হবে বলে জানান।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
সিলেট বিভাগের আলোচিত
ওপরে