১২ই ডিসেম্বর, ২০১৯ ইং ২৭শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
জোছনা উৎসব ২০১৯ এর প্রেস কনফারেন্স । দুর্গাপুর উপজেলা কে বাল্যবিবাহ মুক্ত রাখতে শপথ সিলেটে অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের... বগুড়ায় যানবাহনের চাকায় থেঁতলে যাওয়া লা’শ উ’দ্ধার নাঙ্গলকোটে হানাদার মুক্ত দিবস পালিত

ছাত্রলীগ নেতার টিউশনির অর্থে শিক্ষার্থীকে পাঠ্যবই প্রদান

 মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী, সমকালনিউজ২৪

নাম উজ্জ্বল চন্দ্র (১৯)। পিতা কার্তিক চন্দ্র ও মা সুদেবী রাণী। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের নাপিতপাড়া গ্রামে বসবাস তার।

উজ্জ্বল চন্দ্র পেশায় সেলুনের নাপিত ও বর্তমানে ফুলবাড়ী সরকারি কলেজের ডিগ্রি ১ম বর্ষের (বিএসএস) ছাত্র। তার পিতা একজন কৃষক ও মা গৃহিনী। অভাবের সংসার। দিন আনে দিন খায় তারা। ঠিক মতো খাবার যোটে না। পাঠ্যবই কেনা তো স্বপ্নের ব্যাপার। পড়ার বইয়ের অভাবে ঠিকমতো পড়ালেখা করতে পারছিল না সে। মেধাবী শিক্ষার্থী হওয়ার সত্বেও বইয়ের অভাব তাকে পড়ালেখা থেকে দুরে ঠেলে দিচ্ছিল। হঠাৎ বিষয়টি নজরে আসে বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি সুমিত শীলের। সুমিত শীল একসেট বই কিনেন তার টিউশনির অর্থ দিয়ে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি মিঠুন চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক সুজন চৌধুরীকে সঙ্গে নিয়ে উজ্জ্বল চন্দ্রের হাতে বই তুলেদেন।

উজ্জ্বল চন্দ্র বলেন, অর্থের অভাবে অনেক ছোট থেকেই সেলুনে কাজ করে আসছেন। বিভিন্নভাবে সহযোগিতা পেয়ে বর্তমানে ডিগ্রিতে পড়ালেখা করছেন। কিন্তু পাঠ্যবইয়ের অভাবে পড়ালেখায় পিছিয়ে পড়ছেন অন্যদের থেকে। জেলা ছাত্রলীগের সুমিত দাদার কষ্টের টিউশনির অর্থে বই কিনে আমার হাত তুলে দেন। সুমিত দাদাসহ বাংলাদেশ ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মিঠুন চৌধুরী বলেন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমিত শীল টিউশনির অর্থ দিয়ে উজ্জ্বল চন্দ্রকে পাঠ্যবই কিনে দিয়ে মানবতার পরিচয় দিয়েছেন। বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেক নেতাই এমনি মহতিকাজে নিজেদের নিবেদিত করবেন এই প্রত্যাশাই করেন তিনি।

জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমিত শীল বলেন, অভাব-অনটনের পরিবারের জন্ম উজ্জ্বল চন্দ্র পাঠ্যবইয়ের অভাবে লেখাপড়া থেকে দুরে সরে যাচ্ছিল। সে সেলুনে কাজ করে নিজ লেখাপড়াসহ পরিবারকে সাহায্য করছে। বঙ্গবন্ধুর আদর্শ মেনে, দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ও ফুলবাড়ী-পার্বতীপুরের গর্ব প্রার্থমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপির দিকনির্দেশনায় শিক্ষার্থীরা যেনো ঝড়ে না পড়া সে লক্ষ্যে কাজ করা হচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি রেজাওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নের্তৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ সকলধরণের সেবামূলক কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় উজ্জ্বল চন্দ্রের হাতে পাঠ্যবই তুলে দেওয়া হলো।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে