২১শে জুন, ২০১৯ ইং ৭ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বালিয়াডাঙ্গীতে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা ডাক্তারকে মারধর করায় বরগুনায় চিকিৎসা সেবা বন্ধ আমতলীতে ৭০ পিচ ইয়াবাসহ গ্রেফতার দুই বেনাপোলে পল্লী টিভির পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে... উলঙ্গ অবস্থায় পাটক্ষেতে পড়ে ছিল ৪ বছরের শিশু, মাকে দেখেই...

ছয় দিন বন্ধ থাকার পর আবারো চালু আখাউড়া স্থল বন্দর

 দ্বীন ইসলাম খাঁন, আখাউড়া/ সমকাল নিউজ ২৪

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে টানা ৬দিন বন্ধ থাকার পর দেশের অন্যতম রপ্তানবমূখী ব্রাহ্মণবাড়িয়ার জেলার আখাউড়া স্থল বন্দরের আামদানি-রপ্তানী কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে।

আজ সোমবার সকাল থেকে পণ্য রপ্তানি শুরু করে ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে ৪ জুন মঙ্গলবার থেকে শুরু হয়ে ৯জুন রবিবার পর্যন্ত এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের বৈধ পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

আখাউড়া আমাদানী রপ্তানীকারক এস্যোসিয়েশনের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জানিয়েছেন, ঈদের ছুটি শেষে আজ সোমবার থেকে পুণরায় বন্দরে আমদানি-রপ্তানী কার্যক্রম শুরু হয়েছে। এতে করে স্থানীয় শ্রমিকদের মাঝে প্রানচাঞ্চল্যতা ফিরে এসেছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিষ্টার খ্যাত সাতটি প্রদেশে মাছ, পাথরসহ বিভিন্ন পন্য রপ্তানী করা হয়।

Print Friendly, PDF & Email

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের সর্বশেষ
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের আলোচিত
ওপরে