৬ই ডিসেম্বর, ২০১৯ ইং ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
চিলমারী ভাসমান তেল ডিপোটি পুটিমারী এলাকায়... বরগুনা রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাাচনে সহ-সভাপতি... সিলেট জেলা আ.লীগের সভাপতি লুৎফুর, সম্পাদক নাসির বাড়াবাড়ির একটা সীমা আছে : প্রধান বিচারপতি গণমাধ্যম কর্মি শংকর দত্তের বাবার মৃ’ত্যুতে এমপি...

ছয় দিন বন্ধ থাকার পর আবারো চালু আখাউড়া স্থল বন্দর

 দ্বীন ইসলাম খাঁন, আখাউড়া/ সমকালনিউজ২৪

পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে টানা ৬দিন বন্ধ থাকার পর দেশের অন্যতম রপ্তানবমূখী ব্রাহ্মণবাড়িয়ার জেলার আখাউড়া স্থল বন্দরের আামদানি-রপ্তানী কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে।

আজ সোমবার সকাল থেকে পণ্য রপ্তানি শুরু করে ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে ৪ জুন মঙ্গলবার থেকে শুরু হয়ে ৯জুন রবিবার পর্যন্ত এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে ভারত-বাংলাদেশের বৈধ পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

আখাউড়া আমাদানী রপ্তানীকারক এস্যোসিয়েশনের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জানিয়েছেন, ঈদের ছুটি শেষে আজ সোমবার থেকে পুণরায় বন্দরে আমদানি-রপ্তানী কার্যক্রম শুরু হয়েছে। এতে করে স্থানীয় শ্রমিকদের মাঝে প্রানচাঞ্চল্যতা ফিরে এসেছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের সেভেন সিষ্টার খ্যাত সাতটি প্রদেশে মাছ, পাথরসহ বিভিন্ন পন্য রপ্তানী করা হয়।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের সর্বশেষ
ব্রাহ্মনবাড়িয়া বিভাগের আলোচিত
ওপরে