২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ৭ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

samakalnew24
samakalnew24
শিরোনাম:
বগুড়ায় বিশ্ব নদী রক্ষা দিবস পালিত চাঁদপুরে ইলিশের আমদানী বাড়লেও দাম না কমায় হতাশ ক্রেতারা আত্রাইয়ে পানিতে ডুবে মাদ্রাসা ছাত্রীর মৃ’ত্যু; ১৯... পাইকগাছায় ভুয়া ঠিকানা দিয়ে বিয়ে করে দুই লক্ষ টাকা... বাল্যবিবাহ-ই’ভটিজিং-স’ন্ত্রাস ও মা’দক প্রতিরোধে...

জমি বিরোধ নিয়ে কুপিয়ে নিহত-১, আহত-৪

 এস.এম.নুর আলম / চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি। সমকালনিউজ২৪

দিনাজপুরের চিরিরবন্দরে উপজেলায় আব্দুলপুর ইউনিয়নের বাণীযুগী গ্রামের রহিমশাহ পাড়ার মৃত: ধনিবুল্ল্যার ছেলে আব্দুল গনি ও আব্দুল বারীর সঙ্গে দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে আদালতে মামলা মোকদ্দমা হয়। এবং ৬ একর জমির উপর ১৪৪ ধারা জারি করা হয়। কিন্তু আদালতকে অমান্য করে। গত ৫ই ফেব্রুয়ারী মঙ্গলবার দুপুর ১ টায় আব্দুল গনিসহ তার ছয় ছেলে ও চার মেয়ে মো: ওদুত (৪৫), মো: আব্দুল কুদ্দুস (৪২), মো: সালাম (৩৫), মো: কালাম (২৬), মো: মতিউর রহমান (২২), মোছা: ফাতেমা (২০), মোছা: নুর বেগম (১৯), মোছা: তহমিনা (১৮), মোছা: বুলবুলি (১৭) একই পিতা আব্দুল গনিসহ এ ঘটনাটি ঘটে।

ওই জমির উপর জোর পূর্বক হাল চাষ করতে গেলে আব্দুল গনি তার ভাইকে আব্দুল বারীকে আদালতের রায় নিয়ে আসতে বলে। কিন্তু আব্দুল গনির তার ছেলেদের হুকুম প্রদান করলে ধারালো অস্ত্র দিয়ে আব্দুল বারীর মাথায় কোপ মারে। অপরদিকে, আব্দুল খালেকের বাম পাঁ ধারালো অস্ত্র দিয়ে কুঁপিয়ে আলাদা করে দেয়। মোছা: আক্তার বানুকে দাঁ দিয়ে মাথায় গুরুতর আহত করে। পরে ঘটনাস্থলে থেকে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র নিয়ে আসে। কিন্তু উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আব্দুল বারী (৫০), ৭ই ফেব্রুয়ারী সকাল সাড়ে আট টায় তার মৃত্যু হয়। এ নিয়ে এলাকায় শোকের ছায়া নেমে আসে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর সদর হাসপাতালে মর্গে রাখা হয়।

চিরিরবন্দর থানার ওসি মো: হারেসুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। কিন্তু তিনি জানান, আসামী ধরার জন্য অভিযান চালানো হচ্ছে। এ ব্যাপারে চিরিরবন্দর থানায় হত্যা মামলা দায়ের হয়েছে, যার মামলা নং-৩/১৯।

প্রতিদিনের খবর পড়ুন আপনার ইমেইল থেকে
দিনাজপুর বিভাগের আলোচিত
ওপরে